ফাইনাল এক্সিটের আবেদন গ্রহণ বন্ধ করেছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস

|

ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া কর্মীদের দেশে ফেরত যাবার জন্য ফাইনাল এক্সিটের আবেদন গ্রহণ বন্ধ করেছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস। মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এমন তথ্য জানায় দূতাবাস কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ০৭ অক্টোবর (বুধবার) থেকে রিয়াদ মাকতাব আমল (লেবার অফিস) কোম্পানি ও মুয়াসসাসার ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া কর্মীদের ফাইনাল এক্সিটের আবেদন গ্রহণ করবে না দূতাবাস। পরবর্তীতে রিয়াদ মাকতাব আমল নতুন করে আবেদন গ্রহণ শুরু করলে তা জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে শুধুমাত্র হুরুবপ্রাপ্তদের (কফিলের নিকট হতে পালিয়ে যাওয়া কর্মী) এবং ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া আমেল মানজিলি কিংবা সায়েক খাস পেশার কর্মীদের এক্সিট আবেদন গ্রহণ করা হবে। রোববার হতে বৃহস্পতিবার দূতাবাসের ডিপ্লোমেটিক কোয়ার্টারে ইকামা, পাসপোর্টের ২ সেট ফটোকপি ও ২ কপি পাসপোর্ট সাইজ ছবি সহ আবেদন জমা দেয়া যাবে।

বিজ্ঞপ্তিতে বলে দেয়া হয়, স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় এখন পর্যন্ত রিয়াদে যেসব আবেদন নেওয়া হয়েছে তা রিয়াদ মাকতাব আমলে প্রক্রিয়াধীন রয়েছে। এ বিষয়ে জানার জন্য দূতাবাসের শ্রম উইং এর টোল ফ্রি নাম্বার ৮০০১০০০১২৫ এ রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯;৩০টা থেকে বেলা ১২;০০টা ও দুপুর ১;০০টা থেকে বিকেল ৫:০০টা পর্যন্ত যোগাযোগ করা যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply