ধর্ষণ মামলায় নুরকে গ্রেফতারের দাবিতে বাদীর অবস্থান কর্মসূচি

|

ধর্ষণে সহায়তার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রী। বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তার সাথে বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

নুরের বিরুদ্ধে দু’টি মামলারই এই বাদী দাবি করেন, অভিযুক্ত প্রভাবশালী হওয়ার কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

ভুক্তভোগী ছাত্রী বলেন, ধর্ষকরা জাতির শত্রু। তাদের কোনো ক্ষমা নেই। হাসান আল মামুন ও নুরুল হক নুরদের গ্রেফতার না করা পর্যন্ত আমার অবস্থান অব্যাহত থাকবে।

এর আগে, গত বুধবার ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে গ্রেফতারে ফের আবেদন করেছেন অভিযোগকারী ছাত্রী। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করেন তিনি।

গত ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি দায়ের করেন ওই ছাত্রী। এজাহারে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়। এরপর গত ২১ সেপ্টেম্বর বাদী কোতয়ালী থানায় একই অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন।









Leave a reply