দিয়াবাড়ি থেকে গাজীপুর পর্যন্ত রাস্তা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

|

উত্তর সিটি কর্পোরেশনের G-16 আওতাভুক্ত ডিটেইলড এরিয়া প্ল্যান (ড্যাপ) মানচিত্রে উল্লেখিত মাস্টারপ্লানে দিয়াবাড়ি গােলচত্তর থেকে গাজীপুর পর্যন্ত ১০০ ফিটের রাস্তা অনতিবিলম্বে যথাযথ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ড ও সাবেক হরিরামপুর ইউনিয়নের জনগণ।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর মাে. নাছির উদ্দীন বলেন, হরিরামপুর ইউনিয়নকে সিটি কর্পোরেশনে উন্নীত করা হয়েছে, কিন্তু এখনাে সিটি কর্পোরেশনের সেবা ও সুযােগ সুবিধা জনগণের দোর গােড়ায় পৌঁছায়নি। অত্র এলাকার উন্নয়ন ও জনগণের দোরগােড়ায় নগর সুবিধা পৌঁছে দেয়ার জন্য ড্যাপ এর যথাযথ বাস্তবায়ন ও ড্যাপ মানচিত্রে উল্লেখিত ১০০ ফিট রাস্তাসহ অন্যান্য রাস্তা সমূহ নির্মাণ ও উন্নয়নের কাজ দ্রুত শুরু করতে হবে।

তিনি বলেন, আমাদের ৫৩নং ওয়ার্ডের উল্লেখযােগ্য একটি অংশ রাস্তার অভাবে ওয়ার্ড ও সিটি কর্পোরেশনের যােগাযােগ বলয় থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। তিনি G-16 মানচিত্র অনুসারে মেট্রোরেল এর মেইন ডিপাে, পুলিশ লাইন ব্যারাক যেরুপ বাস্তবায়ন হয়েছে ঢাকা ওয়াসার সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টও সেভাবে ড্যাপ অনুসরণ করে কর্মপরিকল্পনা অনুযায়ী বাস্তবায়নের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচির সমন্বয়ক মুবিনুল ইসলাম ইসলামের সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে আরাে বক্তব্য রাখেন যুগ্ন আহবায়ক জিয়াউল হক জামান, দেলােয়ার হােসেন, আবুল হােসেন, রমজান আলী প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, নতুন সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার পর কর ও অন্যান্য ফি প্রদান করলেও নগর সুবিধা এখনাে তাদের নাগালের বাইরে রয়েছে। এসময় তারা সকল ধরণের সুবিধা পাওয়ার জন্য সরকারকে যথাযথ উদ্যোগ নেয়ার অনুরোধ জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply