পেট্রোলিয়াম জেলির বিভিন্ন ব্যবহার

|

পেট্রোলিয়াম জেলির বিভিন্ন ব্যবহার

ঠোঁট ফাটলে পেট্রোলিয়াম জেলিই ব্যবহার করেন অনেকে। তবে জানেন কি পেট্রোলিয়াম জেলি দিয়ে আরও অনেক কাজ করা সম্ভব। আসুন জেনে নেই পেট্রোলিয়াম জেলি দিয়ে কি কি করা যায়-

* সুগন্ধী দীর্ঘস্থায়ী করা:
পছন্দের পারফিউম মাখার আগে পালস পয়েন্টগুলোয় সামান্য পেট্রোলিয়াম জেলি ঘষে নিন। গন্ধ অনেকক্ষণ থেকে যাবে।

* অবাধ্য চুল পোষ মানাতে:
মুখে কুচো চুল উড়ে এসে পড়ছে? আঙুলে অল্প পেট্রোলিয়াম জেলি নিয়ে ঘষে চুলের উপর বুলিয়ে দিন। ভুরুর শেপ সুগঠিত করতেও পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন।

* ঘরোয়া হাইলাইটার হিসেবে:
মুখে বাড়তি উজ্জ্বলতা আনতে হাইলাইটারের দরকারই নেই। মুখের হাই পয়েন্টগুলোয় খুব অল্প পেট্রোলিয়াম জেলি ড্যাব করে নিলেই মুখ স্নিগ্ধ আর উজ্জ্বল দেখাবে।

* দাগ তুলতে:
জামায় মেকআপের দাগ লেগে গেছে? পাতলা সুতির কাপড় ভিজিয়ে তাতে অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে দাগের উপর ঘষুন। দাগ উঠে যাবে দ্রুত।

* মেকআপ রিমুভার হিসেবে:
হাতের কাছে পেট্রোলিয়াম জেলি থাকতে দামি মেকআপ রিমুভার কিনতে যাবেন কেন? মুখে ভালো করে পেট্রোলিয়াম জেলি মেখে নিন, তারপর তুলো দিয়ে মুছে ফেলুন। লিপস্টিক, কাজল, মাস্কারা, সব উঠে যাবে নিমেষে। এমনকী, ওয়াটারপ্রুফ মেকআপও ঝটপট উঠিয়ে দিতে পারে পেট্রোলিয়াম জেলি।

* নিখুঁত নেল পলিশ পরতে:
নখে নেল পলিশ পরতে গিয়ে নখের বাইরে লেগে যায়, কিছুতেই নিখুঁত হয় না? সেরকম হলে নেল পলিশ পরা শুরু করার আগে নখের চারপাশের চামড়ায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। তাহলে রং ধেবড়ে গেলেও ত্বকে এঁটে বসবে না, হালকা করে মুছে নিলেই উঠে যাবে আর আপনার নেল পলিশ ফিনিশিং হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply