নামের মিল থাকায় জেল খাটছেন পটুয়াখালীর নিরপরাধ বৃদ্ধ

|

নামের মিল থাকায় চেক জালিয়াতির মামলায় জেল খাটছেন পটুয়াখালীর নিরপরাধ এক বৃদ্ধ। পটুয়াখালীর গলাচিপায় এ ঘটনা ঘটেছে।

চেক জালিয়াতির মামলায় সাজাপ্রাপ্ত হিসেবে ওই বৃদ্ধকে ধরে নিয়ে যায় পুলিশ। বর্তমানে সপ্তাহখানেক ধরে তিনি জেলে রয়েছেন।

স্থানীয়রা জানায়, হাবিবুর রহমান নামে এক বছরের সাজাপ্রাপ্ত আসামির বদলে বৃদ্ধ হাবিবুরকে ধরে নিয়ে গেছে কোন যাচাই-বাছাই ছাড়াই। এ ঘটনায় ক্ষতিপূরণও দাবি করেছেন ভক্তভোগীর পরিবার ও স্থানীয়রা।

গলাচিপা উপজেলার মুজিব নগর এলাকার বাসিন্দা মোহাম্মদ হাবিবুর রহমান ২০১২ সালে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা থেকে ১ লাখ ২০ হাজার টাকা ঋণ নেন। কিন্তু কিস্তি শোধ করছিলেন না সময়মতো। ২০১৩ সালে একটি চেক দিলেও অ্যাকাউন্টে টাকা না থাকায় হয় চেক জালিয়াতির মামলা। ২০১৮ সালে এক বছরের কারাদণ্ড হলে তখন থেকেই হাবিবুর পলাতক।

সম্প্রতি সেই মামলার প্রকৃত আসামি ৬ নম্বর ওয়ার্ডের হাবিবুর রহমানকে বাদ দিয়ে ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ৮০ বছরের প্রবীণ হাবিবুরকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। দু’জনের বাবা’র নামেও রয়েছে মিল। প্রকৃত দণ্ডপ্রাপ্ত আসামির বাবার নাম নূর মোহাম্মদ মাস্টার; আর ধরে নিয়ে যাওয়া হাবিবুরের বাবার নাম নূর মোহাম্মদ পণ্ডিত।

পরিবারের লোকজন বলছেন, আল আমিন নামের এক এএসআই গিয়ে ধরে আনেন বৃদ্ধ হাবিবুরকে। তিরি জানান, তার নামে কোন মামলা নেই, এমন কথা শত চেষ্টা করেও বোঝাতে ব্যর্থ হন পুলিশকে।

স্থানীয় কাউন্সিলর মো. শাহিন বিষয়টি নিয়ে ক্ষুব্ধ। তিনি প্রবীণ হাবিবুরের মানহানি ও হেনস্থার জন্য ক্ষতিপূরণ দাবি করেন। একইসাথে দ্রুত বৃদ্ধ হাবিবুরের মুক্তিও দাবি করেছেন স্থানীয়রা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply