পদ্মায় ইলিশ নিধনের অপরাধে ৩ জেলেকে এক বছরের কারাদণ্ড

|

স্টাফ রিপোর্টার:

নিষেধাজ্ঞা অমান্য করে মাদারীপুরের শিবচরে পদ্মায় ইলিশ নিধনের অপরাধে ৩ জেলেকে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা মৎস অফিস সূত্রে জানা যায়, ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় গত ১৪ অক্টোবর থেকে ২২ দিন সারাদেশে ইলিশ মাছ নিধনে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। সরকারের এই নিষেধাজ্ঞা বাস্তবায়নে মাদারীপুর আরডিসি মাহবুবুল হক এর নেতৃত্বে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত পদ্মা নদীর মাদারীপুরের শিবচর অংশে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে ইলিশ নিধনের চেষ্টাকালে সেলিম মাদবর (৪৫), সাহেদ আলী (৪০) ও কিনাই খানকে (২৫) আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত মৎস আইনে আটককৃতদের প্রত্যেককে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন। এসময় জেলেদের কাছ থেকে জব্দকৃত প্রায় ৭ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এসময় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম শামসুজ্জামান, কাঁঠালবাড়ি নৌপুলিশের অফিসার ইনচার্জ আ. রাজ্জাক প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম শামসুজ্জামান বলেন, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের অপরাধে তিন জেলেকে আটক করে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply