রংতুলির আঁচড়ে ধর্ষণের বিরুদ্ধে সিলেটে ব্যতিক্রমী প্রতিবাদ

|

পুলিশি হেফাজতে হত্যা, ধর্ষণ ও অনাচারের বিরুদ্ধে রংতুলির আঁচড়ে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন সিলেটের চিত্রশিল্পীরা। দেশে ধর্ষণ, হত্যা ও বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে নাগরিক সংগঠন ‘দুষ্কালের প্রতিরোধে আমরা’ এই কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার বিকেলে সিলেট শহীদ মিনারের সামনে এই আয়োজন করা হয়। আগামী রোববার পুলিশ কমিশনার কার্যালয়ের সামনেও এই ব্যতীক্রমী প্রতিবাদের আয়োজন করা হবে বলেও জানান আয়োজকরা।

উপস্থিত চিত্রশিল্পীরা জানান, ধর্ষণ ও হত্যাকাণ্ডের এমন অস্থির সময় রুখে দিতে সিলেটে ১২ চিত্রশিল্পী রংতুলির আঁচড়ে এমন প্রতিবাদ জানিয়েছেন। প্রতিবাদের অংশ হিসেব তারা সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নারীর প্রতি সহিংসতা, পুলিশি নির্যাতনের বিভিন্ন ছবি আঁকেন। কেউবা তুলে ধরলেন ক্ষয়ে যাওয়া মূল্যবোধের চিত্র। তাদের লক্ষ্য, দুষ্কাল প্রতিরোধে একাট্টা হওয়া।

সবাই মিলে এই দুঃসময় রুখে দেওয়ার প্রত্যয় ব্যাক্ত করে সিলেটের জ্যেষ্ঠ চিত্রশিল্পী অরবিন্দ দাশগুপ্ত জানান, দেশের যেকোনো কঠিন সময়ে নিপীড়িত মানুষের পাশে দাড়াতে প্রস্তুত শিল্পীরা।

দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক দেবাশীষ দেবু জানান, রংতুলির আঁচড়ে প্রতিবাদের এসব চিত্র অচিরেই পুলিশ কমিশনার কার্যালয়ে সামনে প্রদর্শন করা হবে।









Leave a reply