গর্ভে ৯ মাসের সন্তান নিয়ে দৌড়, সাড়ে ৫ মিনিটে এক মাইল (ভিডিও)

|

ফিটনেস প্রমাণ করতে গর্ভে নয় মাসের সন্তান নিয়ে দৌড়ালেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এক বাসিন্দা। নিজেই এমন একটা লক্ষ্য ঠিক করেছিলেন। এজন্য গর্ভে সন্তান ধারণের পরও নিজেকে ফিট রাখার চেষ্টা চালিয়ে গেছেন। এবার নিজের কাছে নিজে সেই পরীক্ষায় পাস করলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

একদিকে করোনা, তার উপর গর্ভে সন্তান, সব মিলিয়ে নিজেকে ফিট রাখতে রুটিনে বেশ কিছু রদবদল করতে হয়ে বছর ২৮ বছর বয়সী মাকেন্না মাইলারকে। কিন্তু তাতে তার লক্ষ্যের কোনো পরিবর্তন হয়নি। সে লক্ষ্যেই তিনি দৌড়ের ট্র্যাকে নেমে পড়েন। মাঠে তাকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তার স্বামী।

মাকেন্না এই দৌড়ে নামার আগে তার চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন। তারা নানা রকম শারীরিক পরীক্ষা করার পর তাকে ছাড়পত্র দেন। ছাড়পত্র পেলেও মাকেন্না জানিয়েছেন, কিছুটা দুরু দুরু বুকেই ট্র্যাকে নামেন তিনি। আসলে তিনি তো একা নন, তার শরীরে আরও একটি শিশু বেড়ে উঠছে। খুব তাড়াতাড়ি ভূমিষ্ঠ হবে সন্তান। তাই তার কথাও মনে ঘুর পাক খেয়েছে সব সময়।

তবে শেষ পর্যন্ত তিনি দৌড় শুরু করেন, সেই সঙ্গে চালু হয় স্টপওয়াচও। দৌড় শেষে দেখা যায় ১.৬ কিলোমিটার (১ মাইল) দৌড়াতে মাকেন্না সময় নিয়েছেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড।

সাধারণ কোনো মানুষ দৌড়ে এক মাইল দূরত্ব অতিক্রম করতে গড় সময় নেন ৯ থেকে ১০ মিনিট। সেখানে প্রায় অর্ধেক সময়ে মাকেন্না এই দৌড় পুরো করে ফেলেন। গর্ভবতী মাকেন্নার দৌড়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিও দেখতে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply