জো বাইডেনের হয়ে ভোট চাইছেন বারাক ওবামা

|

জো বাইডেনের হয়ে ভোট চাইছেন বারাক ওবামা

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের হয়ে ভোট চাইতে, প্রথম জনসমাবেশে অংশ নিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের অক্ষমতা এবং বর্ণবৈষম্যের প্রতি নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন ওবামা।

বুধবার ফিলাডেলফিয়ায় প্রায় ৩শ’ গাড়ির একটি বহর নিয়ে ড্রাইভ ইন র‍্যালি করেন তিনি। বলেন, গেলো ৪ বছরে নিজের ও স্বজনদের স্বার্থ উদ্ধার ছাড়া অন্য কোন কিছুতে আগ্রহ দেখাননি ট্রাম্প। বারবার ব্যর্থ হয়েছেন প্রেসিডেন্ট হিসেবে নিজের যোগ্যতা প্রমাণে।

এছাড়া মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং অর্থনৈতিক বিপর্যয় ঠেকাতে ব্যর্থতার জন্যও ট্রাম্পের তীব্র সমালোচনা করেন তার পূর্বসূরী।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, বক্তব্যে সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে স্পষ্ট বার্তা দিয়েছেন ওবামা। তুলে ধরতে চেয়েছেন, আবারও ট্রাম্পের জয়, আরও পিছিয়ে দেবে সুবিধাবঞ্চিত মানুষকে।

এদিকে, টেনেসির ন্যাশভিলে আজ শেষ টিভি বিতর্কে মুখোমুখি হবেন ট্রাম্প এবং বাইডেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, যুক্তরাষ্ট্রের পরবর্তী কয়েক দশকের চিত্র নির্ধারণ হবে আগামী ১৩ দিনে। গেলো ৪ বছরের মতো আরও ৪টি বছর হয়তো আমরা সামলাতে পারবো না। যে প্রেসিডেন্ট নিজেই এই মহামারিতে মৌলিক স্বাস্থ্যবিধি মেনে চলতে পারেন না, তার কাছ থেকে দেশ সামলানোর আশা করা যায় না। অর্থনীতি, স্বাস্থ্য সব খাতেই তার ভূমিকা ছিল লজ্জাজনক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply