ফেনীর পরশুরামে জুয়া ঠেকাতে কেবল টিভিতে আইপিএল বন্ধ

|

ফেনীতে ট্রেনের ধাক্কায় বাসের তিন যাত্রী নিহত, আহত অন্তত ১৫

ফেনী প্রতিনিধি:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন সময়ে জুয়া রোধে পরশুরামে ক্যাবল নেটওয়ার্ক (ডিস) বন্ধের ঘোষণা দিয়েছেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল। পৌর মেয়রের এমন ঘোষণায় অভিভাবকসহ সচেতন মহলে প্রশংসা কুড়িয়েছে। তবে সাধারণ দর্শক ও ক্রীড়ামোদী অনেকে নেতিবাচক মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অভিভাবকরা জানিয়েছে খেলা চলাকালীন সময়ে জুয়া খেলতে গিয়ে অনেকে সর্বস্বান্ত হয়ে যাচ্ছে। এসব জুয়া বন্ধে মেয়রের উদ্যোগ বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিংও করা হয়েছে।

পরশুরাম ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক এর ম্যানেজার আবুল কালাম জানান, খেলা চলাকালীন পরশুরাম উপজেলায় ক্যাবল টিভি নেটওয়ার্ক (ডিশ) বন্ধ থাকবে। এছাড়া অন্যসময় স্বাভাবিক থাকবে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, আইপিএল খেলাকে কেন্দ্র করে পরশুরাম শহর ও গ্রামাঞ্চলের হাট-বাজারের চায়ের দোকানে, হোটেল-রেস্তোরায় বিভিন্ন বয়সের ও
শ্রেণি পেশার মানুষ ভিড় জমান। তারা ক্রীড়া উপভোগের চেয়ে আইপিএলের চার-ছক্কার জুয়ায় মেতে উঠে। বলের উইকেট ও ব্যাটের রানে অনেকে সর্বস্বান্ত হন। প্রতিবারের মত আইপিএল চলাকালীন সময় জুয়ার মহোৎসব থামাতে এবার খেলা চলাকালীন সময়ে পৌরসভা ও উপজেলার ৩ ইউনিয়নে ক্যাবল নেটওয়ার্ক (ডিস) বন্ধের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন সাজেল চৌধুরী।

নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, অভিভাবকদের দাবির প্রেক্ষিতে জুয়া বন্ধে এমন উদ্যোগ নিয়েছি। স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে বেশীর ভাগ ছাত্ররা জুয়ায় মেতে উঠেছে। খেলা চলাকালীন সময়ে কিশোর-যুবকরা যাতে বাসা-বাড়ির বাইরে বের না হওয়া নিশ্চিত করতে হবে। পাশাপাশি ডিস সংযোগ বন্ধ রাখা হবে। এছাড়া প্রতিটি এলাকায় আড্ডা ঠেকাতে টিম করে দেয়া হয়েছে। তারা খেলা চলাকালীন সময়ে তদারকিতে থাকবে।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াছিন শরীফ মজুমদার জুয়া ও নেশার কবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। এজন্য আইপিএল খেলা চলাকালীন সময়ে ডিস বন্ধের সিদ্ধান্ত সাধুবাদ জানাই। খেলা উপভোগের নামে যারা জুয়া উপভোগ করছে তাদেরকে আইনের আওতায় আনা দরকার।

পরশুরাম মডেল থানার ওসি মো: শওকত হোসেন বলেন, জুয়ার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেলে পুলিশ অভিযান পরিচালনা করা হবে।

এদিকে পৌর মেয়রের এ সিদ্ধান্ত নিয়ে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক মন্তব্য করছেন। তাদের মতে, ডিস লাইন বন্ধ করে দেয়া হলে বাসা-বাড়িতে সাধারণ দর্শকরা অন্য অনুষ্ঠান থেকে বঞ্চিত হবেন। জুয়াড়িদের জন্য ক্রীড়ামোদীরা খেলা দেখা থেকে বঞ্চিত হওয়া অযৌক্তিক বলে তারা মন্তব্য করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply