ফাতিকে নিয়ে ‘বর্ণবাদী মন্তব্য’, সাংবাদিকের ক্ষমা প্রার্থনা

|

BARCELONA, SPAIN - SEPTEMBER 27: Ansu Fati of FC Barcelona smiles during the La Liga Santander match between FC Barcelona and Villarreal CF at Camp Nou on September 27, 2020 in Barcelona, Spain. Football Stadiums around Europe remain empty due to the Coronavirus Pandemic as Government social distancing laws prohibit fans inside venues resulting in fixtures being played behind closed doors. (Photo by David Ramos/Getty Images)

ক্ষমা চেয়েছেন বার্সেলোনার তারকা আনসু ফাতির সঙ্গে বর্ণবাদী আচরণ করা স্প্যানিশ সাংবাদিক। বৃহস্পতিবার নিজ পত্রিকা এবিসি’তে ক্ষমা চান তিনি। বলেন, তার কথার ভুল ব্যাখ্যা হয়েছে। মূলত তিনি ফাতির প্রশংসা করতে চেয়েছিলেন।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ফেরেঙ্কভারোসের বিপক্ষে ৫-১ গোলের জয়ে দারুণ অবদান রাখেন ফাতি। একটি গোল করার পাশাপাশি অবদান রাখেন আঁতোয়ান গ্রিজম্যানের করা গোলে। ম্যাচে ফাতির প্রশংসা করতে গিয়ে বর্ণবাদী আচরণ করে বসেন এই স্প্যানিশ সাংবাদিক। তুলনা করেন ‘রাস্তার কালো হকার’ এর সঙ্গে।

টুইটারে যার প্রতিবাদ করেন বার্সেলোনা সতীর্থ আঁতোয়ান গ্রিজম্যানসহ অনেকেই। এরপর নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান ঐ স্প্যানিশ সাংবাদিক।

বৃহস্পতিবার এবিসি পত্রিকা সাংবাদিক সালভাদর সস্ট্রেসের একটি অনুশোচনামূলক বিবৃতি প্রকাশ করেছে। সস্ট্রেস লিখেছেন, ‘আমার উদ্দেশ্য ছিল মাঠে আনসুর বিচরণের সৌন্দর্য্য ও তার মেধার প্রশংসা করা। অনেকে এটিকে বর্ণবাদী মন্তব্য হিসেবে মনে করেছেন। মোটেও আমার এমন উদ্দেশ্য ছিল না। আমি দুঃখ প্রকাশ করছি। যদি কেউ এতে কষ্ট পেয়ে থাকেন তাদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply