আমিরাতের পর্যটন শিল্পে যুক্ত হলো বিশ্বের সবচে বড় কৃত্রিম ঝর্ণা

|

সংযুক্ত আরব আমিরাতের পর্যটন শিল্পে যুক্ত হলো বিশ্বের সবচে বড় কৃত্রিম ঝর্ণা। জমাকালো আয়োজনে বৃহস্পতিবার দুবাইতে এর উদ্বোধন করা হয়। ১৪ হাজার বর্গফুট এলাকা বিস্তৃত এই ঝর্ণা জায়গা করে নিয়েছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে। কর্তৃপক্ষ বলছে, দেশি-বিদেশি পর্যটকদের কাছে নতুন আকর্ষণের জায়গা হয়ে উঠবে এটি।

বিশ্বের সবচে বড় ১৪ হাজার বর্গ ফুটের এই কৃত্রিম ঝর্ণার ফোয়ারা উঠতে পারে ১০৫ মিটার উচ্চতা পর্যন্ত। এতে সংযোজন করা হয়েছে ৩ হাজার এলইডি লাইট। যা জায়গা করে নিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড’র বিচারক ড্যানি হিক্সন বলেন, এটিই এখন বিশ্বের সবচে বড় কৃত্তিম ঝর্ণা। এর আগে এই রেকর্ড ছিলো দক্ষিণ কোরিয়ার। তাদের ঝর্ণার পানির বিস্তার আড়াই হাজার বর্গ মিটার পর্যন্ত।

কর্তৃপক্ষ বলছে, বুর্জ খলিফার পর পর্যটন শিল্পের আরেকটি আকর্ষদুয়ার উন্মোচন হলো দুবাইতে।

আয়োজক কমিটির সহকারী পরিচালক গেইল স্যাংস্টার বলেন, আমিরাতের পর্যটন শিল্পে অনন্য সংযোজন এটি। করোনার মধ্যে কাজটি বেশ চ্যালেঞ্জের ছিলো। তবুও সফল হয়েছি। এই মহামারি সময়ে স্থানীয় এবং বিদেশি পর্যোটকদের নিরাপত্তার কথা মাথায় রেখে সব ব্যবস্থা করা হয়েছে।

সন্ধ্যা ৭টা থেকে মধ্যরাত পর্যন্ত ৫টি করে শো চলবে দৈনিক। কমপক্ষে আধাঘণ্টা স্থায়ী শোতে থাকবে ৩ মিনিটের ওয়াটার ড্যান্স। যা উন্মুক্ত থাকবে সবার জন্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply