আগুনমুখা নদীতে ফেরি চালুর দাবিতে পৃথক মানববন্ধন

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর আগুনমুখা নদীতে ফেরি চালুর দাবিতে যোগাযোগ বিচ্ছিন্ন রাঙ্গাবালী উপজেলায় পৃথক দু’টি মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে রাঙ্গাবালী উপজেলা প্রেসক্লাবের সামনে ‘রাঙ্গাবালী বাঁশি’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক জাওয়াদুল কবির প্রিতম, বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকান্দার আলম প্রমুখ। তারা বলেন, আমাদের আর কোন মায়ের কোল যেন খালি না হয় সেদিকে নজর দিয়ে খুব দ্রুত সময়ের মধ্যে খরস্রোতা আগুনমুখা নদীতে যেন একটি ফেরি সার্ভিস চালু করা হয়।

অপরদিকে একই দাবিতে উপজেলা ছাত্রলীগের আয়োজনে বাহেরচর চৌরাস্তায় ঘণ্টাব্যাপী আরেকটি মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসব মানববন্ধন কর্মসূচি শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে উপজেলার আপামর জনসাধারণ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, যোগাযোগ বিচ্ছিন্ন রাঙ্গাবালী উপজেলার তিনদিকে বড় বড় তিনটি খরস্রোতা নদী আর দক্ষিণে বঙ্গোপসাগর। জেলা কিংবা পার্শ্ববর্তী উপজেলার সাথে যোগাযোগ করতে হলে ঝড় জলোচ্ছাস উপেক্ষা করে সারা বছরই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছোট ছোট নৌকা, ইঞ্জিনচালিত ট্রলার, ছোট লঞ্চ এবং স্পিডবোট ব্যবহার করতে হয়। যে কারণে গত ২২ অক্টোবর দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে আগুনমুখা নদী পাড়ি দিতে গিয়ে পুলিশ সদস্য, ব্যাংকার, এনজিওকর্মীসহ পাঁচজন যাত্রীর মৃত্যু হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply