শেষ মুহূর্তের দুই গোলে হার এড়ালো রিয়াল

|

চ্যাম্পিয়নস লিগে আগের ম্যাচ হেরে যাওয়ায় ঘুরে দাঁড়ানোই লক্ষ্য ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু গতকাল রাতে মুনশেনগ্লাডবাখের বিপক্ষে অল্পের জন্য হার এড়িয়েছে রিয়াল মাদ্রিদ। শেষ মুহূর্তে রোমাঞ্চকর দুই গোলে তারা ড্র করেছে ২-২ গোলে।

প্রতিপক্ষের মাঠে অবশ্য এদিন অনেকটা নড়বড়ে ছিল জিদানের রক্ষণভাগ। যদিও শুরুতে বেশ কয়েকটা আক্রমণ ছিল স্বাগতিকদের রক্ষণে। কিন্তু ফল পায়নি সফরকারীরা। তবে ৩৩ মিনিটে ঠিকই গোল আদায় করে নেয় মুনশেনগ্লাডবাখ। প্লিয়ার সাথে দারুণ বোঝাপড়ায় স্কোর শিটে নাম লেখান মার্কো থুরাম। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধেও অপ্রতিরোধ্য স্বাগতিক শিবির। গোছানো কিছু আক্রমণ ছিল রিয়াল রক্ষণে। গোলরক্ষকের বাধায় ভেস্তে গেলেও ৫৮ মিনিটে জোড়া গোল করতে ভুল করেননি থুরাম। ২-০’তে লিড এনে দেন দলকে।

দুই গোলে পিছিয়ে থেকে দিশেহারা হয়ে পড়ে রিয়াল। অগোছালো ফুটবল খেলতে থাকে। গোলের সুযোগ আরও পেয়েছিল মুনশেনগ্লাডবাখ। কিন্তু কোর্তোয়ার দুর্দান্ত সেভ বাঁচিয়ে দেয় রিয়ালকে।

এদিকে, ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার কথা ছিল জার্মান ক্লাবটির। কিন্তু নাটকীয়তার সবটাই জমা ছিল শেষের ৭ মিনিটে। নির্ধারিত সময় শেষ হওয়ার ৩ মিনিট আগে গোল করে ব্যবধান কমান করিম বেঞ্জেমা। যোগ করা সময়ের আরেক গোল করেন ব্রাজিলিয়ান ক্যাসিমিরো। ২-২’য়ে সমতায় ফেরে ম্যাচ। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

ইউএইচ/









Leave a reply