পটুয়াখালীতে সমকামিতার অভিযোগে দু’কিশোরী আটক

|

পটুয়াখালী প্রতি‌নি‌ধিঃ

সমকামিতার অভিযোগে দুই কিশোরীকে বুধবার পটুয়াখালী লঞ্চঘাট থেকে আটক করেছে র‌্যাব-৮’র একটি দল। র‌্যাব জানায় অভিযুক্তরা ঢাকা থেকে সুন্দরবন-৯ লঞ্চযোগে পটুয়াখালী আসে।

আটককৃতদের মধ্যে মিনা (ছদ্মনাম) (১৫) বাড়ি পটুয়াখালীর বাউফলে ও অপরজন রাণীর (ছদ্মনাম) বাড়ি গলাচিপায় (১৫)।

পটুয়াখালী র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মোঃ রবিউল ইসলাম জানান, চলতি বছরের জানুয়ারিতে ফেইসবুকের মাধ্যমে এদের পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। এরই মধ্যে বেশ কয়েকবার সরাসরি দেখা-সাক্ষাতও হয়েছে তাদের। তারা পালিয়ে গিয়ে বিবাহ করেছে এবং সমকামিতার সাথে জড়িত বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

মিনার পরিবারের অভিযোগ, তাদের মেয়ের বয়স অল্প হওয়ার সুযোগ কাজে লাগিয়ে আটককৃত মূল আসামি রীণা বিভিন্ন প্রলোভন দেখিয়ে বাড়ি থেকে ঢাকায় নিয়ে যায়। এ ব্যাপারে বাউফল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে পটুয়াখালী লঞ্চঘাট থেকে মিনা ও রাণীকে আটক করে বাউফল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, তারা দু‘জন দুজনকে বিয়ে করেছে এবং তারা একে অপরকে প্রাণের চেয়েও বেশি ভালবাসে বলেও পুলিশকে জানিয়েছে। এ ব্যাপারে একটি অপহরণ মামলা হয়েছে এবং উভয়কে আদালতে সোপর্দ করা হয়ে‌ছে। আদালতের নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply