চোখ খুলছেন সৌমিত্র, সম্পন্ন দ্বিতীয় ডায়ালাইসিস

|

সঙ্কটজনক হলেও বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। বৃহস্পতিবার তার দ্বিতীয়বার ডায়ালাইসিস করা হয়। স্নায়বিক সমস্যায় ভুগলেও, এ দিন চোখ খুলে তাকিয়েছেন সৌমিত্র। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন। খবর- আনন্দবাজার পত্রিকা।

গত চার দিনের তুলনায় সৌমিত্র আজ কিছুটা ভাল আছেন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে জানা যায়। তবে তাকে এখনও ভেন্টিলেশনেই রাখতে হয়েছে। রক্তচাপ নিয়ন্ত্রিত। জ্বর নেই।

করোনা আক্রান্ত হওয়ার পর, সৌমিত্র তিন সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন। পরবর্তীকালে করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলেও তার শারীরিক অবস্থার অবনতি হয়। সৌমিত্রকে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে দেওয়া হয়। পাশাপাশি তার কিডনির সমস্যাও ধরা পড়েছে। কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালাইসিসের সিদ্ধান্ত দেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ৩ বার ডায়ালাইসিস হতে পারে।

বৃহস্পতিবার দ্বিতীয় দফার ডায়ালাইসিস হয়েছে। সৌমিত্রর হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। প্লেটলেট কাউন্ট নতুন করে আর কমেনি। স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন।

বেলভিউ হাসপাতাল সূত্রে খবর, এ দিন তিনি চোখ খুলেছেন। চিকিৎসকদের কথায় সাড়া দিচ্ছেন। কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎসহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিক ভাবে কাজ করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply