অস্ত্র-ইয়াবাসহ রোহিঙ্গা সন্ত্রাসী সালমান শাহ আটক

|

কক্সবাজার প্রতিনিধি:

অস্ত্র-ইয়াবাসহ সালমান শাহ নামে এক শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। শুক্রবার কক্সবাজারের টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শরণাথী ক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ওই সন্ত্রাসীকে আটক করে নয়াপাড়া ক্যাম্পের দায়িত্বরত ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

সালমান শাহ নয়াপাড়া ক্যাম্প ভিত্তিক বাহিনী সালমান শাহ বাহিনী নামে একটি সন্ত্রাসী বাহিনীর প্রধান। এই বাহিনীর মাধ্যমে সে ক্যাম্পে ডাকাতি, অপহরণ, মারামারিসহ নানা অপরাধ সংগঠিত করে আসছিল।

১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক পুলিশ সুপার হেমায়েত উদ্দিন জানান, শুক্রবার দুপুরে নয়াপাড়া এপিবিএন পুলিশ ক্যাম্পের ইনচার্জ পুলিশ পরিদর্শক মু. রকিবুল ইসলাম এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের বি ব্লকের ১০৫২-২ নং শেডের বাসিন্দা।

স্থানীয়রা জানান, তার পিতা সোনা মিয়া স্থানীয় বাসিন্দা হলেও তার মা রোহিঙ্গা হওয়ার সুবাদে সে ক্যাম্পে বসবাস করে রোহিঙ্গা যুবকদের নিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাতো।

আটকের সময় তার কাছ থেকে ২টা রামদা ও ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার অস্ত্র ও ইয়াবাসহ টেকনাফ থানায় সোপর্দ করে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন এপিবিএন এর এই কর্মকর্তা। এর আগে এই বাহিনীর সেকেন্ড ইন কমান্ড নুরুন্নবীকে আটক করেছিল এবিপিএন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply