মার্কিন ভোটারদের মনোরঞ্জনে কেন্দ্রে থাকবে এক দল ফোক গায়ক

|

ভোট শুধু কাটখোট্টা রাজনৈতিক হিসেব নিকেশ নয়, এনিয়ে দেশে দেশে দেখা যায় নানা রঙ্গ। এই যেমন এবার মার্কিন ভোটারদের মনোরঞ্জনে কেন্দ্রে থাকছেন এক দল ফোক গায়ক। লাইনে দাঁড়িয়ে ভোটাররা যেন বিরক্ত না হন, সেজন্যই তাদের এই উদ্যোগ।

বিভিন্ন জরিপের আভাসে বলা হয়েছে এবারের মার্কিন নির্বাচনে ভোটার উপস্থিতি হবে রেকর্ড পরিমাণ। তাই দূরত্ব মেনে ভোটাধিকার প্রয়োগে দীর্ঘ সময় পর্যন্ত থাকতে হতে পারে লাইনে। আর এই অপেক্ষা যেন বিরক্তিকর না হয় সে লক্ষ্যে বিনোদনের ব্যবস্থা করছে একটি ব্যান্ড দল। কেন্দ্রেই বাজবে মিউজিক; শোনানো হবে ফোক গান।

প্লে ফর দ্য ভোট ব্যান্ডের পরিচালক মাইক ব্লক জানান, নির্বাচনের দিন বিভিন্ন রাজ্যের কেন্দ্রগুলোতে ভোটারদের গান শোনাবো। আমাদের একটাই উদ্দেশ্য সবাই যেন একটি ভালো আভিজ্ঞতা নিয়ে ভোট দিতে পারে। গানের দলটিতে রয়েছে কয়েকশ’ সদস্য। যারা ৩ নভেম্বর ভোটের দিন কমপক্ষে ৩৯টি রাজ্যের বিভিন্ন কেন্দ্রে গিয়ে গান পরিবেশন করবেন।

প্লে ফর দ্য ভোট ব্যান্ডের পরিচালক মাইক ব্লক আরও জানান, আমাদের দলগুলো ক্লাসিক্যাল, ফোক, রক ও জ্যাজ’সহ সব ধরণের গান পরিবেশন করবে এদিন। রাজনৈতিক পরিবেশ উপভোগ্য করে তোলাই হবে মূল কাজ।

এছাড়াও, বাসিন্দাদের ভোটদানে আগ্রহী করতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের উদ্যোগে কেন্দ্রে কেন্দ্রে বিনামূল্যে খাবার বিতরণও শুরু হয়ে গেছে। কমপক্ষে ২৯টি রাজ্যে ভোটের দিন পর্যন্ত চালু থাকবে এই সেবা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply