সারাদেশে জেলহত্যা দিবস পালিত

|

আজ শোকাবহ জেলহত্যা দিবস। বাংলাদেশের ইতিহাসে কলঙ্কময় একটি দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে চালানো হয় নৃশংস হত্যাযজ্ঞ। করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে সীমিত পরিসরে পালিত হয়েছে দিবসটি।

মঙ্গলবার সকালে টাঙ্গাইলে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলামসহ সর্বস্তরের নেতাকর্মীরা।

নাটোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের কান্দিভিটুয়ায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

জেলহত্যা দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়েছেন জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

বিনম্র শ্রদ্ধা আর নানা কর্মসূচির মধ্য দিয়ে পাবনায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কালো পতাকা উত্তোলন ও নেতৃবৃন্দের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply