শুভ জন্মদিন মোনালি ঠাকুর

|

মোনালি ঠাকুরের জন্মদিন আজ। ভারতীয় এই সঙ্গীতশিল্পী পয়ত্রিশের ঘরে পা দিলেন দিয়েছেন। ১৯৮৫ সালের এই দিনে ভারতের কোলকাতায় জন্মগ্রহণ করেন মোনালি। সুরের মুর্ছনায় মাতিয়ে মোনালি ভক্তদের মন জয় করেছেন অভিনয় দক্ষতা দিয়েও।

অভিনয়ে মোনালির শুরুটা শিশু শিল্পী হিসেবে। বাংলা টিভি ধারাবাহিক আলোকিত এক ইন্দুতে অভিনয় করেছিলেন। এতে তিনি প্রধান চরিত্র ‘ইন্দুবালা’র ভূমিকায় ছিলেন। এরপর একজোড়া টেলিছবি হিসেবেও তার অভিনয় ধারাবাহিকভাবে চলে এবং তন্মধ্যে সুদেষ্ণা রায়ের ফাগুনে আগুন (এতে তিনি ‘রুমান’ নামক চরিত্রে ছিলেন)।

মোনালির অভিনয় জীবন শুরু হয় রাজা সেন পরিচালিত বাংলা চলচ্চিত্র কৃষ্ণকান্তের উইল চলচ্চিত্রের মাধ্যমে, যেখানে তিনি ‘ভ্রমর’ চরিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে তিনি নাগেশ কুঙ্কুনুর-এর বলিউড চলচ্চিত্র লক্ষ্মীতে অভিনয় করেন। এই চলচ্চিত্রটি মানুষ পাচার এবং শিশু বেশ্যা বিষয়ক কাহিনীর ওপর গড়ে উঠেছে। এখানে তিনি ১৫ বছরের একজন মেয়ের চরিত্রে অভিনয় করেন যে ফাঁদে পড়ে যায়।

সংগীতে ইন্ডিয়ান আইডলের ২য় আসর থেকে আত্মপ্রকাশ করেন মোনালি। এবং সেই রিয়েলিটি শো’তে নবম স্থানে ছিলেন তিনি। বাংলায় তার বাবার খ্যাতি সত্ত্বেও বলিউডে পা রাখার লড়াই ছিল তার পক্ষে এক চ্যালেঞ্জ। তারপরে ২০০৮ সালে রেস সিনেমায় ‘জারা জারা টাচ মি’ এবং ‘খোয়াব দেখে’ দু’টি গান করে শ্রোতার মন জয় করে নেন তিনি।

এছাড়া মোহ মোহ কে ধাগে, চাম চাম, সাওয়ার লুন, আগা বাই, বদরী কি দুলহানিয়াসহ দর্শকশ্রোতাদের অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই শিল্পী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply