অবশেষে জাভেদ আখতারও মামলায় নামলেন

|

অবশেষে জাভেদ আখতারও মামলায় নামলেন

অনেক দিন ধরে কঙ্গনা রনৌতের আক্রমণের শিকার হয়ে আসছেন বলিউডের কিংবদন্তি গীতিকবি জাভেদ আখতার ও তার পরিবার। আর বিষয়টি আদালত পর্যন্ত গড়ালো। খবর সংবাদ প্রতিদিনের।

বিতর্ক যেন পিছু ছাড়ে না কঙ্গনার। সাম্প্রতিক সময়ে একের পর এক আইনি জটিলতা ধেয়ে আসছে তার দিকে। এবার গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ তার বিরুদ্ধে দায়ের করলেন মানহানির মামলা।

হৃতিক রোশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেপোটিজম বিতর্কেও আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলেও অভিযোগ জাভেদের। এছাড়া জাভেদ ও তার স্ত্রী অভিনেত্রী শাবানা আজমীর পাকিস্তান সফর নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন কঙ্গনা।

বেশ কয়েকমাস আগে বাড়ি থেকে উদ্ধার হয় সুশান্তর মৃতদেহ। সেই ইস্যুকে হাতিয়ার করে গর্জে ওঠেন বলিউডের ‘কুইন’। কখনো টুইটার আবার কখনো কোনো সাক্ষাৎকারে কামান দাগেন। ওই সময়ই একটি সাক্ষাৎকার স্বজনপোষণ নিয়েও জাভেদ আখতারের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তার বক্তব্য সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। এতে বিখ্যাত গীতিকার, চিত্রনাট্যকারের দাবি, তার সম্মানহানি হয়েছে।

এদিকে, অক্টোবর মাসে কঙ্গনা ও তার বোন রঙ্গোলির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশন চ্যানেলের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনেন সাহিল আশরাফালি সায়েদ নামের এক কাস্টিং ডিরেক্টর।

তার অভিযোগ, দুই বোন উসকানিমূলক বার্তা ছড়িয়ে দুই ভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছেন। সেই অভিযোগের ভিত্তিতেই মুম্বাই পুলিশকে এফআরআই নথিভুক্ত করার নির্দেশ দেয় বান্দ্রা মেট্রোপলিটন কোর্ট। আদালতের নির্দেশ মেনেই কঙ্গনা ও রঙ্গোলিকে সমন পাঠিয়েছে মুম্বাই পুলিশ।

বিতর্কিত কৃষি বিল বিরোধীদের ‘সন্ত্রাসী’ বলায় কঙ্গনার বিরুদ্ধে আইনি নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া সরকারি নির্দেশ অমান্য করায় কিছুদিন আগে তার অফিসের কিছু অংশ ভেঙে দেয় পৌরসভা।









Leave a reply