ট্রাম্প, বাইডেন যেই আসুক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরির চেষ্টা করবো: ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

|

যুক্তরাষ্ট্রে নতুন মেয়াদে যে সরকারই ক্ষমতায় আসুক, তাদের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করবে ভেনেজুয়েলা। মার্কিন নির্বাচন ইস্যুতে এ মন্তব্য করেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। একইসাথে তাদের ওপর থেকে ভ্রমণসহ সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার আহ্বান জানাবে নতুন সরকারকে।

প্রেসিডেন্ট মাদুরো বলেন, যুক্তরাষ্ট্রে ট্রাম্প এবং বাইডেনের মধ্যে যেই ক্ষমতায় আসুক না কেন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরির চেষ্টা করবো আমরা। সবার আগে মানবিক চেতনা বাড়াতে হবে। কারণ তাদের সাথে আর কোন যুদ্ধ পরিস্থিতি চাই না। আমেরিকার জনগনের সাথে সুসম্পর্কের নতুন অধ্যায় শুরু হবে বলে আশা করছি।

এদিকে তিনদিন পার হলেও ফলাফল চূড়ান্ত হয়নি যুক্তরাষ্ট্রের প্রেসিডন্ট নির্বাচনের। তবে জয় অনেকটা নিশ্চিত হয়ে গেছে বাইডেনের। গুরুত্বপূর্ণ দুই রাজ্য পেনসিলভানিয়া ও জর্জিয়ায় ট্রাম্পকে পেছনে ফেলার পর এখন ব্যবধান বাড়িয়ে চলেছেন তিনি। কিছুক্ষণ আগে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন বাইডেন।

ডেমোক্র্যাটরা বলছেন, যেকোনো সময় আনুষ্ঠানিকভাবে বিজয় ঘোষণা করতে পারেন বাইডেন। জয়ের ব্যাপারে দৃঢ় প্রত্যয়ের কথা জানিয়েছেন বাইডেন। বলেন, ঝুলে থাকা সব রাজ্যেই এগিয়ে তার দল। যে কোন সময় জয় ঘোষণা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply