প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে ট্রল আর হাসিঠাট্টায় মেতেছেন মার্কিনিরা

|

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে ট্রল আর হাসিঠাট্টায় মেতেছেন নেটিজেনরা। ফল ঘোষণায় বিলম্বে রীতিমত ত্যক্ত-বিরক্ত দেশটির ভোটাররা। ফলাফলের জন্য অপেক্ষা করতে করতে ক্লান্ত ভোটারদের অনেকেই নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন এসব ট্রুল ছড়িয়ে দিয়ে। মজার ছলেই সমালোচনা চলছে রিপাবলিকান প্রার্থী ট্রাম্পেরও।

অ্যানিমেশন মুভি জুটোপিয়ার সেই ফ্ল্যাশ চরিত্রের কথা নিশ্চয়ই সবার মনে আছে, যেখানে একটি স্লথকে দেখা যায় খুবই ধীর গতিতে কাজ করতে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফল ঘোষণায় বিলম্ব প্রক্রিয়াকে সেই স্লথের সাথে তুলনা করছেন মার্কিন ভোটাররা। আর এই ট্রল নিয়েই তোলপাড়, নেট দুনিয়া।

শুধুই কি অ্যানিমেশন..?? ট্রল আর মিমসের যেন বাধ ভেঙ্গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। মার্কিন নির্বাচনের ফল ঘোষণায় বিলম্বকে সমালোচনা করতে নিজেদের সৃজনশীলতার সর্বোচ্চ ব্যবহার করে নানা ছবি আর গ্রাফিক্স তৈরীতে ব্যস্ত নেটিজেনরা।

এরমধ্যে সবচেয়ে বেশি ট্রলের শিকার নেভাদা। কারণ সেখানেই ভোট গণনা বাকি সবচেয়ে বেশি।

তবে শুধু ফল ঘোষণায় বিলম্বই নয়, সমালোচনার পাত্রে পরিণত হয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পও। তাকে নিয়ে তৈরী নানা ভিডিও আর ছবিতে সয়লাব নেট জগত। এমনকি হাসি ঠাট্টা হচ্ছে ভোট দেয়ার সময় স্ত্রী মেলানিয়ের দিকে তাকানো নিয়েও। বিষয়টিকে অনেকেই পরীক্ষায় নকলের সাথে তুলনা করছেন।









Leave a reply