নাফ নদীতে বিজিপির গুলিতে বাংলাদেশি জেলের মৃত্যু

|

কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে মোহাম্মদ ইসলাম (৩৫) নামে বাংলাদেশি এক জেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শনিবার টেকনাফের নাফ নদীতে মাছ ধরা অবস্থায় ওই জেলেকে গুলি চালায় বিজিপি। রাত পৌনে ৮টার দিকে আহত ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসার পর কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। রাতেই সেখানে তিনি মৃত্যুবরণ করেন। নিহত ব্যক্তি টেকনাফ সদর ইউনিয়নের বরইতেলী এলাকার গোরা মিয়ার ছেলে।

স্থানীয়দের দাবি, একটি নৌকায় ৩ জেলে নাফ নদীতে মাছ শিকারে গেলে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) তাদের উপর অতর্কিতে গুলিবর্ষণ করে। এসময় তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

এ বিষয়ে বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, গুলি করে বাংলাদেশি নাগরিক হত্যার ঘটনায় বিজিবির পক্ষ থেকে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে প্রতিবাদ লিপি পাঠানো হচ্ছে। নাফ নদীতে মাছ শিকার বন্ধ থাকলেও ওই জেলেরা কি কারণে নদীতে নেমেছিল তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

পুলিশ জানিয়েছে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply