যে কারণে কোহলিকে স্লেজিং করতে মানা করেছেন স্টিভ ওয়াহ

|

ক্রিকেট মাঠে প্রতিপক্ষ দলের ব্যাটারকে স্লেজিং করে বিগড়ে দেয়ার ঘটনা নতুন কিছু নয়। চাপের ম্যাচে বেশির ভাগ সময়ই স্লেজিংয়ের শিকার হতে হয় ক্রিজে সেট হয়ে যাওয়া ব্যাটসম্যানদের। উইকেটের পেছনে দাঁড়িয়ে কিপার অথবা বোলারই স্লেজিং করে থাকেন বেশির ভাগ সময়। কখনো কখনো প্রতিপক্ষ দলের ব্যার্টসম্যানদের কাছেও স্লেজিংয়ের শিকার হন বোলারাও। বিশেষ করে বড় দলের ম্যাচে এমন ঘটনা ঘটে থাকে বেশি।


আসছে, ২৭ নভেম্বর ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেট যুদ্ধ। তবে সিরিজ শুরুর আগেই শুরু হয়ে গেছে কথার লড়াই। বিশেষ করে ভারতের ব্যাটিং লিজেন্ড বিরাট কোহলিকে আটকাতে অজিদের রণকৌশল কী হবে সেটি নিয়ে ইতিমধ্যে আলাপ শুরু হয়ে গেছে ক্রিকেট অঙ্গনে। দলটা যেহেতু অস্ট্রেলিয়া সেই কৌশলে অবধারিতভাবে থাকবে স্লেজিংও।  


তবে, স্লেজিংয়ের বিষয়ে অজিদের সতর্ক করে দিয়েছেন সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ। বিশেষ করে বিরাট কোহলিকে স্লেজিং করার কোনো চিন্তাও মাথায় আনা যাবে না বলে মনে করেন স্লেজিংকে শিল্পের পর্যায়ে নিয়ে যাওয়া এই গ্রেট।


এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, স্লেজিং করে বিরাটকে দমানো যাবে না । বরং স্লেজিংয়ে আরো বেশি অনুপ্রাণিত হয় বিশ্ব সেরা এই ব্যাটসম্যান। যত স্লেজিং ততই ভয়ংকার রূপ ধারণ করতে পারেন ভারতের এই ব্যাটসম্যান।

সাবেক অধিনায়কের এই বার্তা এতক্ষণে নিশ্চয় পৌঁছে গেছে পেইন-কামিন্সদের কানে।  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply