ঘাস খাওয়া অবস্থায় গরুর কলিজা, ভুঁড়ি কাঁচা খেয়ে ফেললো কিশোর

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

মানুষ জীবন বাঁচাতে সাধারণত ভাত, ফল মুলসহ নানা প্রকার খাদ্য সামগ্রী খেয়ে থাকে। কিন্তু পশুর রক্ত, অণ্ডকোষ, কলিজা, ভুঁড়ি খাওয়ার নজির খুবই দুষ্কর। তবে এক ব্যতিক্রমী ঘটনা ঘটেছে সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের তারাগন এলাকায়।

তারেক (১৮) নামে এক কিশোর মাঠে ঘাস খেতে যাওয়া এক গরুর রক্ত, অণ্ডকোষ, ভুঁড়ি, কলিজা খেয়ে ফেলেছে। পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে ওইসব ঘটনা ঘটায় সে। এটা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিষয়টি স্বচক্ষে দেখার জন্য শত শত লোক ভিড় করে ঘটনাস্থলে।

অভিযুক্ত কিশোরকে আটক করেছে স্থানীয় লোকজন। আটক ওই কিশোর একই এলাকার মো. আমাল খাঁর ছেলে।

গরুর মালিক তারাগন পশ্চিম পাড়ার মো. আবু তাহের মিয়া বলেন, গত কিছুদিন আগে প্রায় ৫০ হাজার টাকায় এই গরুটি ক্রয় করা হয়। প্রতিদিনের মতো বাড়ি সংলগ্ন মাঠে ঘাস খেতে দেন। দুপুরে মাঠে গিয়ে রক্তাক্ত অবস্থায় গরুটি মাটিতে পড়ে থাকতে দেখেন। সেইসাথে গরুর নাড়িভুঁড়িও পড়ে আছে।

তাহের মিয়া আরও জানান, তাকে দেখতে পেয়ে অভিযুক্ত ওই কিশোর দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয় লোকজন ধাওয়া করে তাকে আটক করে। সে গরুর ওইসব খেয়েছে বলে স্বীকার করে। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় পরে গরুটিকে জবাই করা হয়। তাহের মিয়া বলেন, অনেক কষ্ট করে এই গরুটি ক্রয় করেছিলেন তিনি।

পৌর কাউন্সিলর মো. মানিক মিয়া বলেন, ধারণা করা হচ্ছে ওই ছেলেটি মানসিক সমস্যা রয়েছে। ছেলের পরিবারকে খবর দেওয়া হয়েছে।

আখাউড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. কামাল বাশার বলেন, লোক পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে মানষিক সমস্যার কারণে এই ঘটনা ঘটিয়েছে। তাকে দ্রুত চিকিৎসা নেওয়া প্রয়োজন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply