আইভির বিরুদ্ধে প্রাচীন দেবোত্তর সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

শত কোটি টাকা মূল্যের কয়েক শত বছরের প্রাচীন দেবোত্তর সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াত আইভি ও তাঁর পরিবারের বিরুদ্ধে।

বুধবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি করে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন কমিটির নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা।

এসময় তারা এইসব সম্পত্তি মন্দির কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দিতে প্রশাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিও করেছেন।

মানববন্ধনে পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নীল চন্দ্র ভৌমিক বলেন, এই মন্দিরের পাশেই প্রায় চারশত একর জায়গার উপড়ে জিউস নামে একটি পুকুর রয়েছে যার বর্তমান বাজার মূল্য প্রায় একশ’কোটি টাকা। ভূমি জরিপের সিএস পর্চায় এই সম্পত্তিটি দেবোত্তর সম্পত্তি হিসেবেই রেকর্ডভুক্ত রয়েছে। এই সম্পত্তি ব্যক্তিগত দখলে নিতে যে সব জাল দলিল তৈরি করা হয়েছে তাতে মেয়র আইভির মা এবং দুই ভাইসহ নিকট আত্মীয়-স্বজনদের নাম রয়েছে।

এসময়, এই সম্পত্তি রক্ষার জন্য মন্দিরের পক্ষ থেকে ২০১৯ সালের ১৫ অক্টোবর আদালতে মামলা করা হলে বাদিসহ সংশ্লিষ্টদের মেয়র আইভি হুমকি ধামকি দিয়েছেন বলেও অভিযোগ করেন তারা।

মানববন্ধন শেষে অভিযোগকারীরা প্রধানমন্ত্রীর বরাবর লেখা একটি স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে তুলে দেন। সেটি প্রধানমন্ত্রীর কাছে প্রেরণসহ দেবোত্তর সম্পত্তি নিয়ে চলমান বিরোধ আইন মোতাবেক সমাধান হবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply