যুক্তরাষ্ট্র পাঁচ দিনেও ফলাফল দিতে পারেনি, বাংলাদেশ পারে: সিইসি

|

সিইসি কে এম নুরুল হুদা। ফাইল ছবি।

বাংলাদেশের নির্বাচন যুক্তরাষ্ট্রের জন্য শিক্ষনীয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে রাজধানীর আইইএস স্কুলে ভোটদান শেষে তিনি এ মন্তব্য করেন।

ভোটদান শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘ভোট সুষ্ঠুভাবে হচ্ছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’ ভোটার উপস্থিতি কম বিষয়ে তিনি বলেন, ‘ভোটার কেন্দ্রে যাবে কি-না; এটা তাদের বিষয়।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র পাঁচ দিনেও ফলাফল দিতে পারেনি; বাংলাদেশ পারে, যা তাদের জন্য শিক্ষনীয়।’

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণনা শেষে এ তথ্য জানা যায়। এছাড়া নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ১৪টি ওয়ার্ডে মোট ২শ’১৭টি কেন্দ্রে ইভিএম-এ নেয়া হয় ভোট। দিনের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা যায়।

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনেই ভোটগ্রহণ চলে। এ আসনে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১শ’৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯৬ হাজার ১৩৫ জন; নারী ভোটার ২ লাখ ৮১ হাজার ৫৩ জন।

নির্বাচনে লড়েন ৬ জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপি’র এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপি’র মো. মহিববুল্লা বাহার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply