বাগেরহাটে মাদ্রাসা ছাত্রী হত্যা মামলায় শিশু আদালতে রশিদ মৃধার ৫ বছরের কারাদণ্ড

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামের বিবস্ত্র অবস্থায় হিরা আক্তার (১১) নামের ৬ষ্ঠ শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে শিশু আসামি হাসান রশিদ মৃধাকে (১৩) কে ৫ কারাদণ্ড প্রদানসহ শিশু উন্নয়ন কেন্দ্রে আটক রাখার নির্দেশ দিয়েছেন বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. নুরে আলম।

মঙ্গলবার দুপুরে এই মামলার ৩ আসামি স্বামী, স্ত্রী ও নাতির মধ্যে শুধু মাত্র নাতি শিশু আসামি হাসান রশিদকে শিশু আইন ২০১৩ বিচারের রায় দেয়া হয়। রায়ের সময়ে হাসান রশিদ আদালতে উপস্থিত ছিলেন।

আলোচিত এই হত্যাকাণ্ডের সাথে জড়িত বাকি দুই আসামি মুক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা
বেগম কারাগারে রয়েছেন। এই হত্যাকাণ্ডে জড়িত থাকায় তাদের বিষয়ে অন্য আদালতে বিচার
কার্য সম্পন্ন হবে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামে ২০১৯ সালের ২ জুলাই বিকালে গাউছ শেখের বাড়ি থেকে তার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী হিরা আক্তারের বিবস্ত্র ও শরীরে লিপস্টিক লাগানো ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ৪ জুলাই তিন জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন নিহতের মা নাসিমা বেগম। হত্যার কারণ হিসেবে এ মামলার এক নম্বর আসামি মুক্তার মৃধার সাথে নিহত মাদ্রাসা ছাত্রীর মা মামলার বাদি নাসিমার সাথে অনৈতিক সম্পর্ক করতে চায়। তাতে তিনি সাড়া না দিয়ে তাকে অপমান করে বাড়ি থেকে বের করে দেন।

এই প্রতিশোধ নিতে স্বামী, স্ত্রী ও নাতি মিলে তার শিশু কন্যাকে বাড়িতে একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে বিবস্ত্র করে ঘরের আড়ার সাথে লাশ ঝুলিয়ে রাখে। এ ঘটনায় ১৮ নভেম্বর পুলিশ ওই তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। আসামি শিশু হওয়ায় মামলা গত ২৫ নভেম্বর এই মামলার নথি শিশু আদালতে প্রেরণ করা হলে আদালত অভিযোগ আমলে নিয়ে চলতি বছরের ১৫ মার্চ আসামি হাসান রশিদ মৃধার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। শিশু আদালতে এই মামলার বিচার চলাকালে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করে আজ মঙ্গলবার জনাকীর্ণ আদালতে শিশু আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply