চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত গাইবান্ধা কৃষকলীগ নেতা দীপক কুমার কারাগারে

|

গাইবান্ধা প্রতিনিধি :

চেক জালিয়াতির মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামি গাইবান্ধা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পালকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে সদর থানা পুলিশ। পরে শুনানি শেষে বিচারক নজরুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে, বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে গাইবান্ধা শহরের (বাড়িপাড়া) এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

দীপক কুমার পাল গাইবান্ধা জেলা শহরের আদর্শ কলেজ সংলগ্ন (বাড়িপাড়া) এলাকার দিবেন্দ্র নাথ পালের ছেলে। তিনি গাইবান্ধা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক। এছাড়া দীপক কুমার পাল গাইবান্ধা থেকে প্রকাশিত দৈনিক জনসংকেত পত্রিকার সম্পাদক বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান জানান, অর্থ লেনদেন সংক্রান্ত ঘটনায় পাওনাদারকে ব্যাংক অ্যাকাউন্টের চেক দেন দীপক কুমার। কিন্তু সেই অ্যাকাউন্টে ওই পরিমাণ টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। এ ঘটনায় ২০১৪ সালে চেক জালিয়াতির অভিযোগে দীপক কুমারের বিরুদ্ধে ঢাকার যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে মামলা করেন ভুক্তভোগী। সেই মামলার বিচারকার্য শেষে দীপক কুমারকে এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়ে আত্মসমর্পণ করতে বলে আদালত। দীর্ঘদিনেও তিনি আত্মসমর্পণ না করায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

তিনি আরও জানান, সম্প্রতি আদালত থেকে আসা সেই গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দীপক কুমারকে গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে দীপক কুমারকে আদালতে সোপর্দ করা হয়। পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালতের বিচারক।

নিয়ম অনুযায়ী দণ্ডপ্রাপ্ত আসামি দীপক কুমার পালকে সংশ্লিষ্ট পরোয়ানা অনুযায়ী ঢাকার কারাগারে পাঠানো হবে বলেও জানান ওসি মাহফুজুর রহমান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply