দীর্ঘ ৮ মাস পর নাটোরের উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য পুনরায় উন্মুক্ত

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বন্ধ থাকার ৮ মাস পর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে নাটোরের ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান উত্তরা গণভবন।

সোমবার দুপুরে এই উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। এখন থেকে আগের নিয়মেই দর্শনার্থীরা এই উত্তরা গণভবনে টিকিটের বিনিময়ে পরিদর্শন করতে পারবেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

তিনি জানান, চলতি বছরের মার্চ মাসে দেশে করোনা শনাক্ত হওয়ার পর গত ১৯ মার্চ থেকে উত্তরা গণভবনে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করে দেয় জেলা প্রশাসন। এরপর গত প্রায় ৮ মাস ধরেই বন্ধ ছিল উত্তরা গণভবন। উত্তরা গণভবন বা দিঘাপতিয়া রাজবাড়ি মন্ত্রী পরিষদের অধীনে। তাই মন্ত্রী পরিষদের নির্দেশ প্রাপ্তি সাপেক্ষে এবং নাটোরবাসী তথা দর্শনার্থীদের দাবির প্রেক্ষিতে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার শর্তে আবারও উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো।

গণভবনের হিসাব সহকারী নূর মোহাম্মদ জানান, আগের নিয়মেই টিকিটের বিনিময়ে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। অর্থাৎ জনপ্রতি সাধারণ জনগণ ২০ টাকা, স্টুডেন্ট, সিনিয়র সিটিজেন ও প্রতিবন্ধী ১০ টাকা এবং গ্রুপ টিকিট ৪৯ জন পর্যন্ত প্রতিজন ১৫ টাকা, বিদেশি নাগরিক জনপ্রতি ৪০০ টাকা হিসাবে টিকিটের মূল্য থাকছে।

তিনি বলেন, উত্তরা গণভবন গত ১৯ মার্চ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকা পর্যন্ত পহেলা বৈশাখ ও দুটি ঈদসহ রাজস্ব হারিয়ে প্রায় অর্ধকোটি টাকা।

ইউএইচ/









Leave a reply