আগের ক্লাসের রোল নিয়েই পরের শ্রেণিতে প্রাথমিকের শিক্ষার্থীরা

|

অবশেষে নানা জল্পনার পর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উঠার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এলো। শিক্ষার্থীরা এবার পরীক্ষা ছাড়াই উঠে যাবে পরবর্তী শ্রেণিতে। এমনকি সবার রোল নম্বরও একই থাকবে। অর্থাৎ, যার যে রোল নম্বর আছে, সেই রোল নম্বর নিয়েই পরের শ্রেণিতে উঠবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম সোমবার সাংবাদিকদের এ তথ্য জানান। বলেন, প্রাথমিকের শিক্ষার্থীদের চলতি বছরের ১৬ মার্চ পর্যন্ত ক্লাস হয়েছে। সেই সময় তাদের যেসব ক্লাস টেস্ট নেয়া হয়েছে সেগুলোর ভিত্তিতে এবার তাদের মূল্যায়ন করা হবে।

এমনকি, এই ছুটির ছুটির মধ্যে সংসদ টেলিভিশন, বেতার, কমিউনিটি রেডিও এবং জুম প্ল্যাটফর্মে যেসব শিক্ষা কার্যক্রম চালানো হয়েছে, সেগুলোও মূল্যায়ন করা হবে। এর বাইরে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, যার তথ্য-উপাত্ত শিক্ষকদের কাছে রয়েছে, সেসবও মূল্যায়নে আনা হবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বর্তমানে কওমি মাদ্রাসা ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply