চট্টগ্রাম মেডিকেলে মারা গেলেন রাখাইনে গুলিবিদ্ধ রোহিঙ্গা যুবক

|

মিয়ানমারের রাখাইন রাজ্যে গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের পর মো. মুসা নামে রোহিঙ্গা জনগোষ্ঠির এক সদস্য মারা গেছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, সেখানে মো. মোক্তার নামে গুলিবিদ্ধ আরও একজন চিকিৎসা নিচ্ছেন। নিহত মুসার বয়স ২২ বছর। তার বাবার নাম মো. ইসমাইল বলে জানান তিনি। চিকিৎসাধীন মোক্তারের বয়স ২৭।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে মুসা ও মোক্তার গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশে অনুপ্রবেশ করেন। গতকাল পর্যন্ত তারা কোনো চিকিৎসা পাননি। আজ শনিবার সকালে মুসা ও মোক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান। ভর্তি হওয়ার ঘণ্টা খানেকের মধ্যে মারা যান মুসা।

রাখাইন রাজ্যে বৃহস্পতিবার ৩০টি পুলিশ পোস্টে হামলায় ১২ জন নিহত হওয়ার পর নতুন করে সহিংসতা ছড়িয়ে পড়ে। এরপর রাষ্ট্রীয় বিভিন্ন বাহিনী অভিযান চালালে অন্তত ৯০ জন রোহিঙ্গা নিহত হয়।

কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছেন হাজার হাজার রোহিঙ্গা। বিজিবির বাধায় ঢুকতে না পেরে নাফ নদীর কয়েক কিলোমিটার এলাকাজুড়ে নৌকায় বসে সময় পার করছেন তারা।

এদিকে চলমান সংঘর্ষের কারণে পালিয়ে বাংলাদেশ সীমান্তে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের লক্ষ্য করে গুলি ছুঁড়েছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। আজ শনিবার দুপুরে গুলিবর্ষণের এই ঘটনার পর সীমান্তে সতর্কতা বাড়ানো হয়েছে বলে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের কর্মকর্তারা জানিয়েছেন।

/কিউএস









Leave a reply