অ্যাম্বুলেন্স দেরিতে পৌঁছানোর কারণেই কি ম্যারাডোনার মৃত্যু?

|

ম্যারাডোনার মুত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের শোক

আর্জেন্টিনার বুয়েন্স এইরেসের বেলা ভিস্তায় চিরনিদ্রায় শায়িত হলেন ফুটবল জাদুকর দিয়াগো ম্যারাডোনা। পরিবারের শেষ ইচ্ছা অনুসারে মা-বাবার পাশেই তাকে দাফন করা হয়। এর আগে, প্রেসিডেন্সিয়াল প্যালেসে ফুটবলের এই কিংবদন্তিকে শেষ শ্রদ্ধা জানান আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। এসময় ১০ নম্বর জার্সি আর জাতীয় পতাকায় মুড়ে দেয়া হয় কফিন।

তবে দাফনের আগেই ‘অ্যাম্বুলেন্স আসতে দেরি করায় ম্যারাডোনার মৃত্যু হয়েছে’ বলে অভিযোগ করেছেন তার আইনজীবী মাতিয়াস মোরলা। তিনি বলেন, ম্যারাডোনার মৃত্যুর পেছনে লা প্লাতা আইপেনসা ক্লিনিকের দায় রয়েছে। যে সময় ম্যারাডোনা মারা যায়, সে সময় ক্লিনিকের অ্যাম্বুলেন্স আসতে ৩০ মিনিট দেরি করেছে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে অভিযোগ মোরলার।

টুইটারে দেয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের আহ্বান জানিয়েছেন ম্যারাডোনার আইনজীবী ও কাছের বন্ধু মাতিয়াস মোরলা। মোরলার দাবি, হার্ট অ্যাটাক করার পর যদি দ্রুততম সময়ের মধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকের পর্যবেক্ষণে নেয়া হতো, তাহলে অন্য কিছু হলেও হতে পারত। এছাড়া মৃত্যুর আগে প্রায় ১২ ঘণ্টা কোন চেকআপ বা চিকিৎসকের সহায়তা পাননি ম্যারাডোনা।’

বুধবার রাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসের নিজ বাসায় হার্ট অ্যাটাক মৃত্যুবরণ করেন ফুটবল ইতিহাসের এ মহানায়ক। মাত্র কয়েকদিন আগেই রক্তক্ষরণজনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল তার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply