গোলের পর দু’হাত তুলে কিংবদন্তিকে স্মরণ

|

এই জার্সি পরে তিন বছর খেলেছেন দিয়াগো ম্যারাডোনা। ৩৬ ম্যাচে গোল আছে ২২টি। সেই ক্লাবের প্রাণভোমরা তারই স্বদেশী লিওনেল মেসি। আর তাইতো বার্সেলোনার এমন স্মরণ ফুটবল লিজেন্ডকে। এতো গেল বার্সেলোনা-ওসাসুনা ম্যাচের আগে।

ম্যাচের মধ্যে সাতাশ বছর আগের স্মৃতি ফিরে এল। সেটি ফেরালেন লিওনেল মেসি। প্রয়াত কিংবদন্তি এবং তার প্রাক্তন গুরু দিয়াগো ম্যারাডোনাকে গোল করে শ্রদ্ধা জানিয়ে। বার্সার জার্সির ভেতরে ছোটবেলার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের ‘১০’ নম্বর জার্সি পরেই নেমেছিলেন মেসি। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় যে ক্লাবে খেলেছেন ম্যারাডোনা নিজেও।

ম্যাচের ৭৩ মিনিটে ওসাসুনার তিন ডিফেন্ডারকে হেলায় পরাস্ত করে বক্সের উপর থেকে বাঁ পায়ের শটে গোল করেন মেসি। তার পরেই বার্সেলোনার জার্সি খুলে ফেলেন শরীর থেকে, বেরিয়ে পড়ে ছোটবেলার ক্লাবের সেই স্মৃতিবিজড়িত জার্সি। দু’হাত আকাশের দিকে তুলে তাকিয়ে থাকেন কিছুক্ষণ।

কিন্তু মাঠের রেফারি বিষয়টি আবেগের দৃষ্টিতে দেখেননি। তিনি সঙ্গে সঙ্গে বার্সা অধিনায়ককে হলুদ কার্ড দেখান। কিন্তু এই হলুদ কার্ড দেখিয়ে স্বস্তিতে নেই রেফারি ম্যাথিউ। তিনি নিজেই এখন চান, ফিফা যেন মেসির হলুদ কার্ড প্রত্যাহার করে নেয়। ম্যাচ শেষে ফিফা’র কাছে হলুদ কার্ড প্রত্যাহারের আবেদন জানিয়েছেন রেফারি নিজেই।

গত কয়েকদিন ধরেই পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন শোকের ছায়ায় আচ্ছাদিত। ইউরোপের প্রায় সব ফুটবল লিগে ম্যাচ শুরুর আগেই এক মিনিট নীরবতা পালন করা হয়। ম্যারাডোনা আর নামের সমর্থক হয়ে ওঠা ক্লাব নাপোলিও তাদের ক্লাব আইকনের প্রতি রেখেছে শ্রদ্ধার্ঘ্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply