বঙ্গবন্ধু কাপ ক্রিকেটে ঢাকা ও খুলনার ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারেন যারা

|

সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে প্রতিপক্ষ হিসেবে যে দল দুটি মাঠে নামবে, তারা এই আসরের সবচাইতে হাই বাজেটের দল। যেখানে খেলছে এক ঝাঁক তারকা ক্রিকেটার। সাকিব, বিয়াদের সাথে লড়াইটা ভালোই জমার কথা মুশফিক বাহিনীর।

তবে গেলো কয়েক ম্যাচের স্কোর বোর্ড দেখলেই বোঝা যায়, এই সব নাম করা ক্রিকেটাররা মাঠে নেমে তাদের নামের সুবিচার করতে পারেননি। এই ম্যাচে ঢাকা অথবা খুলনা দলের কারা এই ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে? এই প্রশ্নের উত্তর দিতে গেলে অবশ্যই সবার প্রথমে মাথায় আসবে ঢাকার রাইজিং স্টার ও অনূর্ধ্ব ১৯ দলের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন আকবর আলীর কথা। ২ ম্যাচে ৪৯ রান করা এই ব্যাটসম্যান গড়ে দিতে পারেন পার্থক্য। দুই ম্যাচে ৬৬ রান করা নাইমও ঢাকার মূল ভরসা হিসেবে কাজ করতে পারে এই ম্যাচে। এছাড়া মুশফিক তো আছেনই। হয়তো আজ তিনি নতুন করে নিজেকে চেনাতে সক্ষম হবেন।

খুলনার কথা চিন্তা করলে সবার আগে যে নাম দুটি আসে তারা হলেন, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। তবে পারফরমেন্সের বিচারে তারা বেশ পিছিয়ে আরিফুল ও শামিম হোসেনের থেকে। গেলো ৩ ম্যাচে ব্যাট হাতে আরিফুলের সংগ্রহ ১০৪ রান। আর শামিম করেছেন ৭২ তাই বলাই যায় এই ম্যাচেও ফোকাস থাকবে তাদের ওপরই।

এবার আসি বোলারদের কথা। দুই দলের বোলিং পারফরমেন্সের ওপর চোখ রাখলে দেখা যায় ঢাকার মুক্তার আলী ও নাসুম আহমেদ এই দুজনই এখন পর্যন্ত মুশফিকের দলের সেরা পারফর্মার। ২ ম্যাচে মুক্তারের শিকার আর নাসুম নিয়েছেন দুটি করে উইকেট। দলের অন্য বোলাররা নিজেদের মেলে ধরতে না পারলে ঢাকাকে তাকিয়ে থাকতে হবে তাদের দিকেই।

খুলনার শাহিদুল ইসলাম ৩ ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। রিশাদ খেলেছেন দুই ম্যাচ উইকেট, পেয়েছেন দুটি। খুলনার বোলিং লাইনআপে এই মুহূর্তে পারফর্মার বলতে এরা দুজই। তাই নতুন কোনো বোলার পারফর্ম না করা পর্যন্ত খুলনা দলের ভরসা করতে হবে এদের ওপরেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply