মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশের লাথি

|

মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশের লাথি

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশ লাথি মারছিলেন, এমন দৃশ্যের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে দেশটির সেরেম্বানে।

২৯ নভেম্বর (রোববার) সেরাম্বানের সেনাভাংয়ের একটি কারখানার শ্রমিকের উপর পুলিশি বর্বরতার অভিযোগ আসার পরে ওই কর্মকর্তার বিরুদ্ধে চলছে তদন্ত।

ভিডিওটি নেট দুনিয়ায় দেখা যায়, একজন পুলিশ অফিসার বিদেশি কর্মীকে লাথি মারছিলেন। ওই কর্মী তার সহকর্মীদের সাথে রাস্তার পাশে একটি লাইনে বসে বাসের অপেক্ষায় ছিলেন।

এ ঘটনার রেশ টেনে অনেকে বলছেন, আমরা পুলিশ কর্মকর্তাদের প্রশংসা করি কারণ তারা দেশের নাগরিকদের সুরক্ষার জন্য প্রতিনিয়ত নিজেকে আত্মনিয়োগ করেন। তবে দুঃখের বিষয়, অনেক সময় এমন কিছু ব্যক্তিও থাকতে পারে যারা কর্তৃপক্ষের সুযোগটি তাদের কাজের অধিকার হিসাবে গ্রহণ করে। কোনওভাবেই পুলিশের এমন নিষ্ঠুর আচরণ করা উচিত নয় বলে অনেকে বলছেন।

এদিকে সেরেম্বানে জেলা পুলিশের মুখ্য সহকারী কমিশনার মো. সাইদ ইব্রাহিম বলছেন, ভিডিও ক্লিপ সম্পর্কে আমাকে অবহিত করা হয়েছে এবং পুলিশ ঘটনার সাথে জড়িত ছিল কিনা তা নিশ্চিত করার জন্য তদন্ত করা হচ্ছে। যদি সত্য হয় তবে একটি পুলিশ রিপোর্ট দায়ের করা হবে এবং যথাযথ তদন্ত করা হবে। বিদ্যমান আইন কাউকেই ওভাররাইড করার অনুমতি নেই বলে জানিয়েছেন পুলিশের মুখ্য সহকারী কমিশনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply