নিজেকে ট্রান্সজেন্ডার দাবি করলেন অস্কার মনোনীত তারকা

|

নিজেকে ট্রান্সজেন্ডার দাবি করলেন অস্কার মনোনীত তারকা

অভিনয় জগতে পা রাখার অল্পদিনের মধ্যেই সুনাম কুড়ে নিয়েছিলেন এলেন পেজ। মনোনীত হয়েছিলেন অস্কারের জন্যও। ক্রিস্টোফার নোলানের মতো পরিচালকের প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন অল্প সময়ের মধ্যে। তিরিশটা বছর কাটিয়ে নিজের পরিচয় জানালেন, তিনি একজন ট্রান্সজেন্ডার বা রূপান্তরকামী। এখন থেকে পুরুষ হিসেবে তাকে সম্বোধন করতে হবে। এমনকি নিজের নামও পাল্টে ফেলেছেন, এলেন থেকে হয়েছেন এলিয়ট। খবর আনন্দবাজার পত্রিকার।

মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলের নাম পাল্টে এলিয়ট করে ফেলেন ইনসেপশন খ্যাত তারকা।

এক বিবৃতিতে তিনি বলেন, সকলকে জানাতে চাই, আমি একজন রূপান্তরকামী। আমার নাম এলিয়ট। সে অথবা তারা (পুরুষ), এই যে এটা লিখতে পারছি, জীবনের এই পর্যায়ে এসে পৌঁছতে পেরেছি, এর জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন পরিচয় ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রশংসিত হন এলিয়ট। এলেন ডিজেনারেস, হিউ জ্যাকম্যান, অ্যানা কেন্ড্রিকে, প্যাট্রিসিয়া আর্কেটের মতো তারকারা তার এই সিদ্ধান্তকে স্বাগত জানান।

নেটফ্লিক্সের ‘দ্য আমব্রেলা অ্যাকাডেমি’-তে অভিনয় করেন এলিয়েট। তার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে নেটফ্লিক্সও। এছাড়া লিঙ্গবৈষম্য নিয়ে সমাজসেবা মূলক কাজের সঙ্গে যুক্ত একাধিক সংগঠন তাকে শুভেচ্ছা জানায়।

ক্যারিয়ারে ‘জুনো’, ‘ইনসেপশন’-এর মতো একাধিক গুরুত্বপূর্ণ ছবি উপহার দিয়েছেন এলিয়ট। বেভারলি হিলসের জেন ওয়াই তারকাদের মধ্যে অন্যতম প্রতিভাবান হিসেবে ধরা হয় তাকে।

এর আগে, ২০১৪ সালে নিজেকে সমকামি ঘোষণা করেছিলেন তিনি। ২০১৮ সালে নৃত্যশিল্পী এমা পোর্টনারের সঙ্গে বিবাহবন্ধনেও আবদ্ধ হন। এলিয়টের পাশে দাঁড়িয়েছেন এমাও। জানিয়েছেন, এলিয়টকে নিয়ে তিনি গর্ববোধ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply