হৃদক্রিয়া বন্ধ হয়ে এআইজি সাঈদ তারিকুল হাসানের মৃত্যু

|

এআইজি সাঈদ তারিকুল হাসান।

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (অপারেশন) সাঈদ তারিকুল হাসান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

বৃহস্পতিবার বিকেলে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ শোক জানিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, তিনি বান্দরবানে সরকারি দায়িত্ব পালনের সময় হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করেন। তাকে তাৎক্ষণিক হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাঈদ তারিকুল হাসান ১৯৭৫ সালের ২৭ নভেম্বর দিনাজপুর জেলার সদর থানাধীন মুদিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আমিনুল ইসলাম এবং মাতা মোর্শেদা খাতুন। তিনি ২০তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনে তিনি রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। বাংলাদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং শাখার প্রতিষ্ঠাতা এআইজি হিসেবে কাজ করেছেন। শুক্রবার সকাল ১১টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহিদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply