বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে চাইছে না উইন্ডিজ

|

জানুয়ারির তৃতীয় সপ্তাহে পূর্ণাঙ্গ সিরিজে খেলতে বাংলাদেশ সফরে আসছে উইন্ডিজ। বিষযটি প্রায় নিশ্চিত হলেও ক’দিন আগেই ঢাকা ঘুরে যাওয়া ক্যারিবিয়ান প্রতিনিধিরা নাকি সফরসূচি থেকে টি-টোয়েন্টি সিরিজটি বাদ দিতে চান।

একাধিক সূত্রে জানা গেছে, উইন্ডিজ ক্রিকেট বোর্ড খুব করে চাইছে, ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ যেন বাদ দেয়া হয়। কারণ বাংলাদেশ সফরে সমান ৩টি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচ খেলবে তারা। টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মধ্যে অন্তর্ভুক্ত আর ওয়ানডে সিরিজ মূলত ২০২৩ ভারত বিশ্বকাপের বাছাইপর্বের অংশ। তাই ওয়ানডে আর টেস্ট সিরিজ খেলতে আগ্রহী ক্যারিবীয়রা। করোনাকালে টানা ক্রিকেটের মাঝেই আছে তাদের খেলোয়াড়রা। এখন টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজ খেলছে নিউজিল্যান্ডে। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ছাড়াও দলের বেশিরভাগ ক্রিকেটাররা বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে ব্যস্ত ছিল। নিউজিল্যান্ডে লম্বা সফরের পর বাংলাদেশ সফরটিও বেশ লম্বা। তাই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি বাদ রাখতে চাইছে তারা।

অবশ্য, বাংলাদেশের প্রেক্ষাপট ভিন্ন। উইন্ডিজ যখন ব্যস্ত সূচির অজুহাতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাইছে না, তখন বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের প্রতীক্ষায়। ফলে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যাপারে আগ্রহী থাকবে সেটিই স্বাভাবিক। দ্বিপাক্ষিক সিরিজ হওয়ায় আয়োজক হিসেবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

এ প্রসঙ্গে বিসিবি পরিচালক জালাল ইউনুস যমুনা নিউজকে বলেন, এখন পর্যন্ত বিষয়টি আগের মতোই আছে। একান্ত দরকার না পড়লে সূচিতে কোনো পরিবর্তন আসবে না। কোনো ধরনের পরিবর্তন যদি করতেই হয় তাহলে সেটি কয়েকদিনের মধ্যেই জানানো হবে।

এদিকে, উইন্ডিজ সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব আল হাসান। আর তখনই বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে চলে আসবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার এমনটি নিশ্চিত করেছে বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply