সাইকোলজিক্যাল ডিজঅর্ডার নিয়ে আসছে পলিনের ‘দ্বিতীয় আয়না’

|

“আমি অনিয়মিতভাবে কাজ করি; নিয়মিত হতে পারি না কারণ এটা আমার প্রফেশন নয়, প্যাশন। আর সেই ভালোলাগা থেকেই আপনাদের সামনে ফের হাজির হচ্ছি ছোটপর্দার নাটক ‘দ্বিতীয় আয়না’ নিয়ে। এটি আমার নিজস্ব প্রযোজন প্রতিষ্ঠান ‘ছবিঘর’ থেকে আসছে।” কাজ নিয়ে আলাপচারিতায় এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন পরিচালক পলিন কাউসার।

সাইকোলজিক্যাল ডিজঅর্ডার নিয়ে নির্মিত তার ‘দ্বিতীয় আয়না’ নাটকটি প্রচারিত হবে আগামী শুক্রবার রাত সাড়ে দশটায় বেসরকারি বাংলা টেলিভিশনের পর্দায়। নাটকের কাহিনি প্রসঙ্গে পলিন বলেন, এটি নির্মিত হয়েছে মানুষের সাইকোলজিক্যাল ডিজঅর্ডার নিয়ে। যেখানে সায়মা চরিত্রে অভিনেত্রী সানজিদা প্রীতিকে দেখা যাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসক্ত একটি মেয়ে ডুয়েল পার্সোনাল ডিজঅর্ডারে (দ্বৈত ব্যক্তিসত্বা) ভুগছে। আর তাকে চিকিৎসা দিতে গিয়ে সম্পর্কের বাঁধনে জড়িয়ে পড়েন মেন্টাল হেলথ নিয়ে কাজ করা এক যুবক। আর এটা নিয়ে গড়ায় নাটকের গল্পটা।

ভিন্নধর্মী এই নাটক নিয়ে বেশ আশাবাদী পরিচালক পলিন কাউসার। জানালেন একইসাথে একটা চরিত্রকে দুই চরিত্রে ফুটিয়ে তোলার পেছনে কতটা চ্যালেঞ্জ ছিল। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের কতটা নেতিবাচক ভূমিকায় অবতীর্ণ করছে সেটিই ফুটিয়ে তুলতে চেয়েছি আমি। মানসিকভাবে একটা মানুষ ভেঙে পড়ার পরে কীভাবে বেরিয়ে আসতে পারে সেই প্রচেষ্টাও তুলে আনা হয়েছে এখানে।

‘দ্বিতীয় আয়না’ নাটকে সানজিদা প্রীতির সাথে পর্দা ভাগাভাগি করবেন জনপ্রিয় অভিনেত্রী শম্পা রেজা, শ্যামল মওলাসহ আরও অনেকে।

পলিনের শুরুটা চ্যানেল আই’তে ‘হেমন্তের বৃষ্টি’ দিয়ে। এরপরে গল্প লিখেছেন বিভিন্ন ওয়েব কন্টেন্টের জন্য। ব্যক্তিগত জীবনে তিনি পেশায় আপাদমস্তক একজন কর্পোরেট প্রফেশনাল। কাজ করছেন বহুজাতিক প্রতিষ্ঠানে। আর সেই ব্যস্ততার মাঝেই নিজের ও ভক্তদের জন্য নির্মাণ করেন নাটক। একা একা খুশি না থেকে মানুষকে বিনোদিত করতে চান পলিন। তাইতো আবার হাজির হচ্ছেন ভিন্ন স্বাদের নাটক ‘দ্বিতীয় আয়না’ নিয়ে।









Leave a reply