৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিক আটক

|

কক্সবাজার প্রতিনিধি :

সাগরপথে ইয়াবার বড় চালান পাচারকালে সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এসময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

সোমবার ভোর রাতে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপ থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণে টেকনাফ ও সেন্টমার্টিন কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করে।

টেকনাফ কোস্টগার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার বড় চালান পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের একটি যৌথ অভিযানে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপের দক্ষিণ সাগরে অভিযান পরিচালনা করে। কোস্টগার্ড সদস্যরা কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে। এক পর্যায়ে ট্রলারসহ মিয়ানমারের তিন পাচারকারীকে আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে এবং মিয়ানমারের নগদ ৯ লাখ ৫১ হাজার কিয়াটসহ তাদেরকে আটক করা হয়েছে। তারা স্বীকার করেছে, মিয়ানমার থেকে ইয়াবার চালানটি সাগরপথে বাংলাদেশের দিকে নিয়ে আসছিল।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া ইয়াবা আনুমানিক মূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা। এবং ইয়াবা ও কাঠের নৌকা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply