টি-টোয়েন্টি কাপে প্লে অফ নিশ্চিত চট্টগ্রাম ও খুলনার

|

মাঠে নামার আগেই প্লে অফ নিশ্চিত হয়ে গেছে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনার। একসাথে এই দুই দলের ৮ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা না থাকায় নিশ্চিত হয় খুলনা-চট্টগ্রামের প্লে অফ।

টিম হোটেলে মুখে ফেসপ্যাক লাগিয়ে সান বাথ নিচ্ছেন খুলনার তাসকিন-সাকিব-ইমরুল আর চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাউদ্দীন। এমন ফুরফুরে মেজাজের কারণও আছে। মঙ্গলবার মাঠে নামার আগেই যে এসেছে সুখবর। প্লে অফ নিশ্চিত চট্টগ্রাম ও খুলনার।

এখন পর্যন্ত ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট গাজী গ্রুপ চট্টগ্রামের। রান রেটেও অন্যদের চেয়ে ডের এগিয়ে ১ দশমিক ২। চট্টগ্রামের চেয়ে ১ ম্যাচ বেশি খেলা সাকিব-রিয়াদদের জেমকন খুলনা সমান ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে। ৩ এ আছে মুশফিকের ঢাকা। আর ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ এ রাজশাহী। শেষ দলটি তামিমের বরিশাল। ৫ ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট তাদের।

আগামীকাল দিনের প্রথম ম্যাচ রাজশাহী ও বরিশালের। এই ম্যাচে যেই জিতুক কোনো এক দলের ৮ পয়েন্ট হওয়া সম্ভব। অন্য দলের বাকি সব ম্যাচ জিতলেও হবে ৬ পয়েন্ট। ৭ নম্বর ম্যাচ খেলতে নামা রাজশাহীর পয়েন্ট ৪, জয় পেলে হবে ৬। ম্যাচ বাকি থাকবে আরও একটা। আর ৬ষ্ঠ ম্যাচ খেলতে নামা বরিশাল এই ম্যাচে জয় পেলে তাদের পয়েন্ট হবে ৪। শেষ দুই ম্যাচে পেলে হবে ৮ পয়েন্ট।

তাই তো ৮ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম ও খুলনার প্লে অফ নিশ্চিত। বিপরীতে অনেকটা টিকে থাকার লড়াই বরিশাল/রাজশাহীর। খুলনার হয়ে কাল মাঠে নামবে মাশরাফী বিন মোর্ত্তজা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply