শান্ত’র রেকর্ড সেঞ্চুরি

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম ঝড়ো সেঞ্চুরি উপহার দিয়েছেন মিনিস্টার রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ৫৫ বলে ১০৯ রানে ভর করে রীতিমতো রানের পাহাড় গড়েছে রাজশাহী।

আরেক ওপেনার আমিনুল ইসলাম ইমনও দুর্দান্ত হাফ সেঞ্চুরি উপহার দিয়েছেন। ওপেনিং জুটি হয়েছে শতাধিক রানের। নির্ধারিত ২০ ওভারে তাদের সংগ্রহ ৭ উইকেটে ২২০ রান। অন্যদিকে হ্যাটট্রিক উপহার দিয়েছেন কামরুল ইসলাম রাব্বি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলতে শুরু করেন শান্ত। তাকে যোগ্য সঙ্গ দিয়ে যান আরেক ওপেনার আনিসুল ইসলাম ইমন। ১২.২ ওভারে উদ্বোধনী জুটিতে আসে ১৩১ রান! ইমন ৩৯ বলে ৭ চার ৩ ছক্কায় ৬৯ রানে সুমন খানের বলে আফিফ হোসেনের তালুবন্দি হলে ভাঙে এই জুটি। এরপর শুরু হয় শান্তর একক ব্যাটিং প্রদর্শনী। বাকিরা কেবল তাকে সঙ্গ দিয়ে যান।

৫১ বলে ৯৬ রান করা শান্ত ১৯তম ওভারের দ্বিতীয় বলে তাসকিন আহমেদকে বিশাল ছক্কা মেরে শতকে পৌঁছান। তার ১০৯ রানের ইনিংসে ছিল ৪টি চার এবং ১১টি ছক্কা! তিনি আউট হয়েছেন কামরুল ইসলাম রাব্বির করা শেষ ওভারের দ্বিতীয় বলে।

পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে রনি তালুকদার (১৮), নুরুল হাসান (১২) ছাড়া কেউ দুই সংখ্যা ছুঁতে পারেনি। রাজশাহীর স্কোর দাঁড়িয়েছে ৭ উইকেটে ২২০ রান। টুর্নামেন্টে প্রথম হ্যাটট্রিক উপহার দেওয়া রাব্বি নিয়েছেন ৪৯ রানে ৪ উইকেট।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply