খামেনির ক্ষমতা ছাড়ার খবরটি ভুয়া

|

ক্ষমতা ছাড়ছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি- এমন একটি খবর গত কয়েকদিন ধরে বেশ চাউর হয়। কিন্তু এই খবর নাকচ করে দিয়েছেন দেশটির একজন পদস্থ কর্মকর্তা।

খামেনির অসুস্থতার বিষয়ে তিনি জানান খামেনি সুস্থ আছেন। ইরানের আধা সরকারি সংবাদ সংস্থা ফার্স নিউজের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডন।

সম্প্রতি এক ইরানি সাংবাদিক খবর প্রকাশ করেন, গুরুতর অসুস্থতার কারণে ইরানের সর্বোচ্চ নেতা ক্ষমতা ছেড়ে দিতে পারেন। এ খবর মিথ্যা দাবি করে খামেনির ঘনিষ্ঠ কর্মকর্তা মেহদি ফাজায়েলি টুইট করেছেন। ইরানের সর্বোচ্চ নেতার প্রকাশনার সঙ্গে জড়িত ফাজায়েলি লেখেন– আল্লাহর রহমতে এবং শুভাকাঙ্ক্ষীদের দোয়ায় আয়াতুল্লাহ খামেনি সুস্থ আছেন এবং তিনি প্রতিদিনের পরিকল্পনা বাস্তবায়নে ব্যস্ত আছেন।

কিন্তু মোমাহাদ আহওয়াজে নামে ওই সাংবাদিক দাবি করেছিলেন, অসুস্থতার কারণে ক্ষমতা ছেড়ে দেয়ার ‘সিদ্ধান্ত নিয়েছেন’ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তিনি বলেন, খামেনির বর্তমান বয়স ৮১ বছর। তার স্বাস্থ্যের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। গত শুক্রবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির তার সঙ্গে দেখা করার কথা ছিল। কিন্তু আচমকা সর্বোচ্চ নেতার শরীর খারাপ হওয়ায় সেই বৈঠক বাতিল করা হয়। খামেনির স্বাস্থ্যের বিষয়টি নিয়ে চিন্তায় রয়েছে ইরান। এ কারণে তার ছেলেকে সর্বোচ্চ নেতার পদে বসানোর প্রস্তুতি শুরু হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply