মোশাররফ করিমের প্রশংসায় পঞ্চমুখ কলকাতার পরিচালক ব্রাত্য

|

মোশাররফ করিমের প্রশংসায় পঞ্চমুখ কলকাতার পরিচালক ব্রাত্য

বাংলা টেলিভিশনের সবচেয়ে বড় তারকা মোশাররফ করিমের অভিষেক হচ্ছে কলকাতার সিনেমায়। ‘ডিকশনারি’ নামের ছবিটি পরিচালনা করেছেন ব্রাত্য বসু। খবর- আনন্দবাজার পত্রিকা।

সম্প্রতি মোশাররফের প্রশংসা করে পরিচালক ব্রাত্য বলেন, মোশাররফ করিম বাংলা ছবির ক্ষেত্রে একটা বড় আবিষ্কার হতে চলেছে। বাংলাদেশের স্টার তিনি। এই বাংলায়, ডিকশনারি ছবিতে অসামান্য কাজ করেছেন তিনি।

বুদ্ধদেব গুহর ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ নিয়ে তৈরি হচ্ছে ‘ডিকশনারি’। আর এই ছবি দিয়েই প্রায় ১০ বছর পরে আবারও ছবি পরিচালনায় ফিরলেন ব্রাত্য।

পরিচালক বলেন, আমি এমন এক ছবির কথা বলতে চেয়েছিলাম যা মানবসম্পর্কের রহস্যের কথা বলবে সহজভাবে, মানবিকতার মোড়কে। বুদ্ধদেব গুহর দুটো গল্প নিয়ে লিনিয়ার ন্যারেটিভ তৈরি করলাম। গল্প দুটো পড়েছিলাম অনেক আগে, কম বয়সে। মাথায় থেকে গিয়েছিল। দুটোকে মিশিয়ে দিলাম।

‘বাবা হওয়া’ গল্পে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম এবং পৌলমী বসু। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি এই ছবির ডাবিং করতে বর্তমানে কলকাতায় আছেন ‘টেলিভিশন’-খ্যাত অভিনেতা।

মোশাররফ করিম বলেন, শুটিংয়ের পর থেকেই চাপা উত্তেজনায় ভুগছিলাম। কেমন হচ্ছে ‘ডিকশনারি’? কবে দেখব? ডাবিংয়ে এসে দেখলাম বেশ ভালো ছবি হয়েছে। প্রথম দৃশ্য থেকেই জমে গেল গল্পটা। আমি তৃপ্ত। আর এক-দু’দিনের মধ্যে ডাবিং শেষ হয়ে যাবে। আশা, দর্শকদের পছন্দ হবে।

এদিকে পৌলমীর কথায়, আমাদের শ্যুটিং হয়েছিল মার্চে। মাঝে লম্বা লকডাউন। আনলক পর্বে আবার শুটিং হয়ে ডাবিং চলছে। ভেবেছিলাম পুরনো ছন্দ হয়তো খুঁজে পাব না। কিন্তু কাজ করতে গিয়ে দেখলাম, কোনো অসুবিধাই নেই। এখন দর্শকেরা খুশি হলেই আমরা খুশি।

‘ডিকশনারি’র ‘স্বামী হওয়া’ গল্পের মুখ্য তিন চরিত্রে অভিনয় করেছেন নুসরাত জাহান, আবীর চট্টোপাধ্যায় ও পরমব্রত চট্টোপাধ্যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply