৭ উইকেটে হারলেও এখনও সেরা চারে খেলার স্বপ্ন বেঁচে রয়েছে বরিশালের

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে বরিশালকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে টেবিল টপার গাজী গ্রুপ চট্টগ্রাম। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৪৯ রান তোলে বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় চট্টগ্রাম।

মিরপুর, শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৫০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার সৌম্য ও সৈকত আলীর ব্যাটিং তাণ্ডবে দিশে হারা হয়ে ওঠে বরিশালের বোলারা। এই দুই ব্যাটার ফিরে গেলেও দলের হাল ধরেন জয়। ২৭ বলে ৩১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্ধরে পৌঁছেই মাঠ ছাড়েন তিনি। সৌম্য সরকার ৩৭ বলে ৭ চার ও তিন ছয়ে রান করেছেন ৬২। আর সৈকত আলী ৩৯ রান করেছেন ৩৩ বলে। বরিশালের হয়ে ২টি উইকেট নিয়েছেন সুমন খান।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান দারুণ শুরু এনে দিলেও পরের ব্যাটসম্যানরা ধরে রাখতে পারেনি সেই ধারাবাহিকতা। গেল ম্যাচে দুর্দান্ত শতক হাঁকানো ইমন করেছেন মাত্র ১৪ রান। পরের দিকে আফিফ অপরাজিত ছিলেন ২৮ রানে।

ওপেনার তামিম ইকবাল করেছেন ৩৯ বলে ৪৩ রান আর সাইফ খেলেছেন ৩৩ বলে ৪৬ রানের ইনিংস। চট্টগ্রামের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সানজিদ সাহা, মোসাদ্দেক ও জিয়াউর রহমান।

সেরা চারে খেলতে হলে যেকোনো মূল্যে বরিশালের জিততেই হবে ঢাকার সাথে। অন্যদিকে, রাজশাহী যদি চট্টগ্রামের সাথে জয় পায় তখন রান রেটের একটি বিষয় চলে আসবে বেস্ট ফোরের চার নাম্বর দল নির্বাচনের ক্ষেত্রে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply