কক্সবাজারের ইয়াবার চালান উদ্ধার করলো প্রশিক্ষিত কুকুর চার্লি

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের মরিচ্যা যৌথ চেকপোস্টে প্রশিক্ষিত কুকুর (ডগ স্কোয়াড) দ্বারা তল্লাশি করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় নুর আহমদ নামে একজন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

রোহিঙ্গা ওই ব্যক্তি উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের ইউছুপ আলীর ছেলে। বৃহস্পতিবার সকালে উখিয়ার কুতুপালং হতে কক্সবাজারগামী একটি যাত্রীবাহী সিএনজি টেক্সিতে তল্লাশি ইঞ্জিনের চেচিসের সাথে কৌশলে পাচারের সময় ইয়াবার চালানটি উদ্ধার করে প্রশিক্ষিত কুকুর চার্লি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, বিজিবি দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযানসহ চেকপোস্ট সমূহে বিজিবি সদস্যদের পাশাপাশি প্রশিক্ষিত ডগ দ্বারা ২৪ ঘণ্টা তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হয়। বিজিবিতে মোট ৬৫টি কুকুর দ্বারা সারাদেশের বিভিন্ন বিমানবন্দর, আইসিপি ও চেকপোস্ট সমূহে এবং বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অত্যন্ত সফলতার সাথে মাদকদ্রব্য, অবৈধ অস্ত্র-গোলাবারুদ এবং বিস্ফোরক দ্রব্য উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয়।

এর মধ্যে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এ বিদ্যমান ৬টি কুকুর দ্বারা মরিচ্যা ও রেজুখাল যৌথ চেকপোস্টে সর্বদা মাদক ও বিস্ফোরক বিরোধী তল্লাশি কার্যক্রম পরিচালিত হয়। এরই ধারাবাহিকতায় মরিচ্যা চেকপোস্টে ইয়াবার চালানটি উদ্ধার করা হয়েছে। এর আগে গত ৬ ডিসেম্বর রেজু খাল চেকপোস্টে সুপারির ভেতর থেকে ইয়াবার অপর একটি চালান উদ্ধার করেছিল ডগ স্কোয়াড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply