ঢাকা নিশ্চিত, সেরা চারের শেষ দল রাজশাহী নাকি বরিশাল?

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে শুরুর দিকে বেক্সিমকো ঢাকার অবস্থা খুব বেশি ভালো না হলেও শেষ পর্যন্ত সেরা চারের প্রাথমিক লক্ষ্যে পৌঁছে গেছে মুশফিকুর রহিমের দল। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তারা রয়েছে টেবিলের তিন নম্বরে। তাই বেশ নির্ভার তারা। আজ কোন অনুশীলন করেনি মুশফিকরা। নিজেদের উজ্জীবিত করতে হালকা স্ট্রেচিং ও পুরো দল একসাথে সুইমিং পুলেই কাটিয়েছেন সময়।

কিন্তু অনুশীলনে ঘাম না ঝরালেও বেশ চিন্তায় আছে তামিম ও শান্তের দল। কারণ সেরা চারে খেলতে হলে তাদের পড়তে হবে কঠিন এক সমীকরণে। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা বরিশাল ও রাজশাহীর মধ্যে কে খেলবে কোয়ালিফায়ারে তা নিয়ে এখনও রয়েছে সংশয়।

রাজশাহী ও বরিশাল যদি নিজেদের শেষ ম্যাচে জিততে পারে, তবে রান রেটের দৌড়ে এগিয়ে থাকা দলই খেলবে সামনের রাউন্ডে।

আবার যদি দুই দলই হেরে যায় সেই ক্ষেত্রেও রান রেটের উপর ভিত্তি করে নির্ধারণ করা হবে চার নম্বর দলটি।

তবে সবচাইতে সহজ সমীকরণ হলো এই দুই দলের মধ্যে যদি যে কোন এক দল নিজেদের শেষ ম্যাচে হেরে যায় তখন জয়ী দল ৬ পয়েন্ট নিয়ে সরাসরি চার নম্বর পজিশনে উঠে আসবে এবং কোয়ালিফায়ারের ম্যাচে অংশ নিবে।

এসব দিক থেকে সবার উপরে চট্টগ্রাম ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিল টপার তারা। খুলনা ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে।

আর ঢাকা ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে। সেরা চারের লক্ষ্য এরই মধ্যে নিশ্চিত করেছে দলটি।

এখন আগামী কাল যদি বরিশালের সাথে তারা জিতে যায় তখন রান রেটের বিচারে হয়তো বা টেবিলের দ্বিতীয় স্থানে উঠে যাবে ঢাকা। সাকিবের খুলনা নেমে যাবে তিন নম্বরে। আর চট্টগ্রাম রাজশাহীর বিপক্ষে হারলেও টেবিল টপার হয়েই পরের রাউন্ডে মাঠে নামবে মিঠুনদের দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply