শ্বাসরুদ্ধকর জয় দিয়ে শেষ চার নিশ্চিত করলো বরিশাল

|

মোহাম্মদ নাইমের দুর্দান্ত সেঞ্চুরি ম্লান করে ২ রানে শ্বাসরুদ্ধকর জয় পেয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষ চার নিশ্চিত করলো তামিল ইকবালের বরিশাল।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বাঁচামরার লড়াইয়ে ঢিমেতালে শুরু করেও শেষ পর্যন্ত ঢাকাকে ১৯৪ রানের বড় টার্গেট দিয়েছিল তামিম ইকবালের বরিশাল। মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেটে ১৯৩ রান করে বরিশাল।

অথচ মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরুটা বেশ মন্থরগতির ছিল দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসানের। ১৭ বলে ১৯ রান করে তামিম ফিরে গেলেও ক্রিজে ছিলেন সাইফ। ওয়ানডে মেজাজে খেলা সাইফ করেন ৪৩ বলে ৫০ রান। এরপর দেশের দ্রুততম সেঞ্চুরিয়ান পারভেজ ইমন সচল রাখতে পারেনি রানের চাকা। ১৩ বলে ১৩ রান করে মাঠ ছাড়েন তিনি।

এরপর আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়ের ব্যাটিং তাণ্ডব। তাদের ব্যাটে খোলস ছেড়ে টি-টোয়েন্টি মেজাজে বরিশাল। ২৫ বলে ৫০ রান করেন আফিফ। ইনিংস সাজিয়েছেন ৫টি ছয় ও একটি চার দিয়ে। তার সঙ্গী হৃদয়ও যেন আরও আক্রমণাত্মক। মাত্র ২২ বলে ৫১ রান করেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এ তরুণ। ৪টি ছয় আর চার ১টি হাঁকিয়েছেন তিনি। আফিফের স্ট্রাইক রেট যেখানে ২০০ সেখানে হৃদয়ের স্ট্রাইক রেট ছিলো ২১৩! মাত্র ৩১ বলের অবিচ্ছিন্ন জুটিতে ১০১ রান তুলেছেন তারা।

১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল ঢাকা। ৬ দশমিক ১ ওভারে ৫২ রানে সাব্বিরের উইকেট হারায় ঢাকা। মাত্র ৬২ রান করতেই ঢাকা ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায়। সেই মুহূর্তে দলের হাল ধরেন মোহাম্মদ নাইম আর ইয়াছির আলি।

নাইম ৭টি ছয় আর ৮ চারের সাহায্যে ১০৫ রান করে সাজঘরে ফেরেন। পরে ইয়াছির আলিও ব্যক্তিগত ৪১ রানে রানআউট হয়ে যান। ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান করতে সমর্থ হয় ঢাকা। ২ রানে জয় পায় তামিমের বরিশাল।

সংক্ষিপ্ত স্কোর
ফরচুন বরিশাল: ১৯৩/৩ (২০ ওভার)

(সাইফ হাসান ৫০, তামিম ১৯, পারভেজ ১৩, আফিফ ৫০*, হৃদয় ৫১*; রুবেল ১/২৮, রবি ০/৪০, নাসুম ০/১৪, শফিকুল ০/৫১, আল-আমিন ১/৫, মুক্তার ১/৪৮)।

বেক্সিমকো ঢাকা: ১৯১/৬ (২০ ওভার)

(নাঈম শেখ ১০৫, সাব্বির ১৯, মুশফিক ৫, আল-আমিন ০, ইয়াসির ৪১, আকবর ৯*, মুক্তার ৬, রবি ০*; তাসকিন ০/৪৮, মিরাজ ০/৩৩, সুমন খান ১/৪৪, সোহরাওয়ার্দী ৩/১৩, আফিফ ০/১২, কামরুল ১/৪১)।

ফল: ২ রানে জয়ী ফরচুন বরিশাল।
প্লেয়ার অব দ্য ম্যাচ: নাঈম শেখ (বেক্সিমকো ঢাকা)।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply